প্রকাশিত: ০৫/০৪/২০১৮ ৭:২৩ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৪:৩৬ এএম

সাংগঠনিক নিয়ম বর্হিভূত ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারনে ভোলার মনপুরা উপজেলার সিনিয়র সহ-সভাপতি এনাম হাওলাদারকে আজীবনের জন্য বহিষ্কার করে উপজেলা ছাত্রলীগ। বুধবার (৪ এপ্রিল) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তাকে বহিষ্কার করা হয়।

জানা যায়, ভোলার মনপুরা উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি এনাম হাওলাদার প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকাকে ধর্ষণের চেষ্টা করেন। শনিবার (৩১ মার্চ) সকাল সাড়ে ৯ টার দিকে উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের সরকারি হারিচ রোকেয়া প্রাথমিক বিদ্যালয়ের লাইব্রেরীতে এ ঘটনা ঘটে।

অভিযোগে, শিক্ষিকা বলেন, শনিবার সকাল সাড়ে ৯ টার সময় তিনি স্কুলের লাইব্রেরীতে অবস্থান করছিলেন। এ সময় ছাত্রলীগ নেতা এনাম হাওলাদার বিস্কুট নেওয়ার কথা বলে লাইব্রেরীতে প্রবেশ করে তাকে কু-প্রস্তাব দেয়। পরে লাইব্রেরী থেকে বের হওয়ার চেষ্টা করলে ছাত্রলীগ নেতা দরজা বন্ধ করে ধাক্কা দিয়ে মেঝেতে ফেলে দেয় এবং ধর্ষনের চেষ্ঠা করে।

এ ঘটনার পর মনপুরা উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে সভাপতি সামসুদ্দিন সাগর, সাধারণ সম্পাদক সুমন ফরাজী ও সাংগঠনিক সম্পাদক বেল্লাল পাটওয়ারীসহ তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি ঘটনার সত্যতা পাওয়ায় বুধবার (৪ এপ্রিল) সাংগঠনিক নিয়ম অনুযায়ী তাকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।

মনপুরা উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ সামসুদ্দিন সাগর বলেন, আমরা ঘটনার পর থেকে বিষয়টি তদন্ত করে সত্যতা পেয়ে তাৎক্ষনিক তাকে বহিষ্কার করেছি।

মনপুরা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন ফরাজী বলেন, ছাত্রলীগে কোন অপরাধীর স্থান নেই। অপরাধ করে কেউ ছাড় পাবেনা।

পাঠকের মতামত

গদি নেই তবু সাবেক এমপি বদি!

আবদুর রহমান বদি। কক্সবাজার-৪ আসনের প্রভাবশালী সংসদ সদস্য ছিলেন, তাও আবার ক্ষমতাসীন দলের টিকিটে। মাদক ...

মিয়ানমারে সশস্ত্র লড়াই: আরাকান আর্মির কাছে গুরুত্বহীন রোহিঙ্গারা

মিয়ানমারে জান্তা বাহিনীর নির্যাতনের অবসান ঘটিয়ে নিজেদের জাতিসত্তার স্বীকৃতি আদায় এবং রাখাইন রাজ্যে স্বায়ত্তশাসন প্রতিষ্ঠার ...

কক্সবাজারে মানি লন্ডারিংয়ের বিরুদ্ধে এনজিওগুলোকে সতর্ক থাকার আহ্বান

বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান মো. মাসুদ বিশ্বাস বলেছেন, দেশের অভ্যন্তরে এবং বিদেশে লুকিয়ে ...

দলের নির্দেশনাকে পাত্তা দিচ্ছে না টেকনাফ মহিলা দলের দুই নেত্রী

আ.লীগ সরকারের অধীনে ধারাবাহিকভাবে সকল নির্বাচন বর্জন করে আসছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। তারেই ধারাবাহিকতায় ...