প্রকাশিত: ২৩/০৫/২০২২ ৯:১৬ এএম

সংবাদ বিজ্ঞপ্তিঃ
কক্সবাজার জেলাসহ সারাদেশে অবাধে রোহিঙ্গাদের বিচরণ, রোহিঙ্গাদের অপরাধ কর্মকাণ্ড দমন, বাংলাদেশে রোহিঙ্গা অনুপ্রবেশ বন্ধ এবং রোহিঙ্গা প্রত্যাবাসনের দাবিতে লাগাতার কর্মসূচীর ঘোষণা দিয়েছেন আমরা কক্সবাজারবাসী।
আজ রবিবার(২২মে) সন্ধ্যায় কক্সবাজার শহরের একটি অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে কক্ষে আমরা কক্সবাজারবাসী সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
এতে উপস্থিত নেতৃবৃন্দ বলেন, মিয়ানমার থেকে বাংলাদেশে অনুপ্রবেশকারী নতুন-পুরাতন রোহিঙ্গারা এ অঞ্চলের জন্য বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে। তারা প্রতিদিন রোহিঙ্গা ক্যাম্প থেকে অবাধে বিচরণ করছে কক্সবাজার জেলা সহ সারাদেশে। তারা খুন, মাদক কারবার, অপহরণ পূর্বক মুক্তিপণ আদায় সহ ভয়ংকর অপরাধ কর্মকাণ্ড ছাড়াও এদেশে নাগরিকত্ব দাবি, নিজেদের মুদ্রা চালু, আরশা, আল ইয়াকিন, আরএসও নামক রোহিঙ্গাদের সন্ত্রাসী সংগঠনগুলোর জঙ্গি তৎপরতা চালিয়ে যাচ্ছে। পাশাপাশি দখল করছে বাংলাদেশের স্থানীয়দের শ্রমবাজার। রোহিঙ্গারা এখানকার পরিবেশ প্রকৃতি ধ্বংস করছে অবাধে।

নেতৃবৃন্দরা আরও বলেন, সম্প্রতি মিয়ানমারের পাশাপাশি বিভিন্ন সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করছে বলে জানা গেছে। যা এ বিষয়টি বাংলাদেশের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি সরূপ।

রোহিঙ্গাদের অবিলম্বে প্রত্যাবাসনের দাবিতে লাগাতার কর্মসূচী ঘোষণা করেছেন। কর্মসূচির অংশ হিসেবে ১মে থেকে কক্সবাজার পৌর শহর সহ জেলাব্যাপী পথসভা, লিফলেট বিতরণ, শিক্ষা প্রতিষ্ঠানসমূহে শিক্ষক ও শিক্ষার্থী, এবং সকল রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন সহ সকল পেশাজীবীর মানুষের সঙ্গে মতবিনিময় সভার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় বক্তব্য রাখেন, আমরা কক্সবাজারবাসী সংগঠনের জেলা শাখার সহ সভাপতি যথাক্রমে- কমরেড সমীর পাল, কামাল উদ্দিন রহমান পিয়ারো, নাজনিন সরওয়ার কাবেরী, নুরুল আজিম কনক, সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজিম উদ্দীন, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মহসীন শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুল হক, মা টিনটিন রাখাইন, সংগঠনের শহর শাখার সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, নাজমা সুলতানা রুমা, মনোয়ারা মনি, ইসমত জাহান ও আব্দুল মালেক প্রমূখ।

পাঠকের মতামত

রোহিঙ্গাদের কারণে কক্সবাজারে দীর্ঘস্থায়ী খাদ্যনিরাপত্তাহীনতা: এফএসআইএন

মিয়ানমারের সাড়ে সাত লাখ রোহিঙ্গা জনগোষ্ঠী পালিয়ে আশ্রয় নেওয়ার কারণে নিম্ন-মধ্যম আয়ের দেশ বাংলাদেশের কক্সবাজার ...

কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, দায় নিচ্ছে না হাসপাতাল কর্তৃপক্ষ

কক্সবাজার শহরের বেসরকারি ইউনিয়ন হাসপাতালে ভুল চিকিৎসায় আফসানা হোসেন শীলা নামের এক প্রসূতির মৃত্যু হয়েছে ...

কক্সবাজারের রেলপথ অনিরাপদ

প্রায় পৌনে ১২ হাজার কোটি টাকা ব্যয়ে নির্মিত চট্টগ্রামের দোহাজারী-কক্সবাজার রেললাইনে ট্রেন চলছে ঝুঁকি নিয়ে। ...

বগি লাইনচ্যুত, কক্সবাজার-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল বন্ধ

চট্টগ্রাম থেকে কক্সবাজারগামী বিশেষ ট্রেনের (ঈদ স্পেশাল) ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে কক্সবাজার-চট্টগ্রাম রুটে ...