প্রকাশিত: ২৬/১১/২০১৭ ৯:০৫ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১০:৩৩ এএম

শফিক আজাদ,উখিয়া নিউজ ডটকম::
বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ আজ রোববার উখিয়ায় আসছেন। রাষ্ট্রপতির নিরাপত্তা সহ সার্বিক প্রটোকল পরিচালনা করতে প্রশাসন ইতিমধ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে। রাষ্ট্রপতির অবস্থানকে সামনে রেখে পর্যটন নগরী উখিয়ার ইনানী বিলাস বহুল হোটেল রয়েল টিউলিপকে সাজানো হয়েছে আলোকসজ্জায়।

অতিরিক্ত পুলিশ সুপার(উখিয়া সার্কেল) চাইলাউ মার্মা জানিয়েছেন মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ রোববার দুপুর দেড়টার দিকে ইনানীতে সেনাবাহিনীর নিয়ন্ত্রিত বেওয়াচ পৌছবেন। সেখান থেকে তিনি সড়কপথে উখিয়ার বালুখালী ২নং অস্থায়ী রোহিঙ্গা শিবিরে আশ্রিত রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ ও মেডিকেল ক্যাম্প পরিদর্শন করবেন। পরে রাষ্ট্রপতি উখিয়ার ইনানী হোটেল রয়েল টিউলীপে অনুষ্টিতব্য ২৯টি দেশের নৌবাহিনীর প্রতিনিধি সম্মেলনের আনুষ্টানিক উদ্ভোধন করবেন। নৌবাহিনীর উদ্যোগে আয়োজিত এ সম্মেলনের ফলে কক্সবাজার পর্যটন শিল্পের সুদুর প্রসারি উন্নয়নের অপার সম্ভাবনা রয়েছে ধারণা করা হচ্ছে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান বলেন, আর্ন্তজাতিক পর্যায়ের এ সম্মেলন উপলক্ষ্যে ভারত মহাসাগর উপকূলবর্তী ১১টি দেশের নৌবাহিনীর জাহাজ নৌ মহড়ায় অংশ গ্রহন করবেন। বঙ্গোপসাগরে আসা বিদেশী জাহাজ গুলো দিয়ে আগত নৌবাহিনীর সদস্যরা যাতে হোটেলে পৌছতে পারেন যে জন্য উখিয়ার রামু সংযোগস্থ রেজুখালের মোহনায় ড্রেজিং কার্যক্রম চলছে পুরোদমে বসানো হচ্ছে অস্থায়ী পল্টুন। তিনি আরো বলেন, মহামান্য রাষ্ট্রপতি উখিয়ায় আগমন সফল ও স্বার্থক করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

পাঠকের মতামত

নাইক্ষ‌্যংছড়ি উপজেলা নির্বাচন বর্জনে জেলা বিএনপির লিফলেট বিতরণ

বান্দরবান জেলার আসন্ন নাইক্ষ‌্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচন বর্জনে বান্দরবান জেলা বিএনপির দিনব‌্যাপি লিফলেট বিতরণ করা ...

নাইক্ষ‍্যংছড়ির গহিন অরণ্যে অভিযান, ৮টি আগ্নেয়াস্ত্রসহ বিপুল সরঞ্জাম উদ্ধার

বান্দরবানের নাইক্ষ‍্যংছড়ির গহিন অরণ্যে দুর্বৃত্তদের আস্তানায় হানা দিয়ে ৮টি আগ্নেয়াস্ত্র ও বিপুল অস্ত্র তৈরির সরঞ্জাম ...