প্রকাশিত: ২৬/১১/২০২১ ৮:২১ এএম

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :
কক্সবাজার জেলা জজশীপের সিনিয়র সহকারী জজ আলাউল আকবর যগ্ম জেলা ও দায়রা জজ হিসাবে পদোন্নতি লাভ করেছেন। বৃহস্পতিবার ২৫ নভেম্বর আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ এর উপসচিব (প্রশাসন-১) শেখ গোলাম মাহবুব স্বাক্ষরিত ৬১২ নম্বর স্মারকে জারীকৃত এক প্রজ্ঞাপনে বিচারক আলাউল আকবর সহ সিনিয়র সহকারী জজ ও সম মর্যদার ৬৫ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে যুগ্ম জেলা ও দায়রা জজ এবং সমপর্যায়ের কর্মকর্তা পদে পদোন্নতি দেওয়া হয়।

বিচারক আলাউল আকবর’কে ঢাকা সিটি কর্পোরেশনের স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে। যুগ্ম জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি পাওয়া আলাউল আকবর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইনে সম্মান সহ কৃতিত্বের সাথে এল.এল.এম ডিগ্রী অর্জন করেন। ২০১০ সালে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন (বিজেএসসি) এ চতুর্থ ব্যাচে উত্তীর্ণ হয়ে একজন নবীন বিচারক হিসাবে সহকারী জজ পদে সরকারি চাকুরী জীবন শুরু করেন। যুগ্ম জেলা ও দায়রা জজ আলাউল আকবরের জম্ম ১৯৮২ সালের ২৪ মার্চ। চাকুরী জীবনের প্রথম স্টেশন মৌলভীবাজার জেলা। ২০১৬ সালের ডিসেম্বর মাসে তিনি কিশোরগঞ্জ বিচারালয় থেকে কক্সবাজার জজশীপে যোগ দেন।

বিচারক আলাউল আকবর এর গর্বিত পিতার নাম আবুল কাশেম। তিনি নবীনগরের সর্বজন শ্রদ্ধেয় একজন গুনী শিক্ষক ছিলেন। মাতা রত্নগর্ভা মরহুমা শাহানারা বেগম। তাঁর গ্রামের বাড়ি ব্রাম্মনবাড়িয়া জেলার নবীনগর উপজেলার মিরপুর গ্রামে।

কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ বিচারক আলাউল আকবর এর সহধর্মিণী। কক্সবাজারের সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক, বর্তমানে উপসচিব আফসারুল আফসারের আপন ছোট ভাই হচ্ছেন-যুগ্ম জেলা ও দায়রা জজ আলাউল আকবর।

চট্টগ্রাম শহরের আগ্রাবাদ এলাকার তামান্না ফারাহ-র সাথে আলাউল আকবরের বিয়ে হয় ২০১০ সালের ৭ মে। তামান্না ফারাহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের দশম ব্যাচের কৃতি ছাত্রী ছিলেন। মেধাবী তামান্না ফারাহ সম্মান সহ এল.এল.এম পাশ করেছেন রেকর্ড সংখ্যক নম্বর পেয়ে।

যুগ্ম জেলা ও দায়রা জজ আলাউল আকবর এবং সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ বিচারক দম্পতির মুকুট ও নুসাইবা নামক ফুটফুটে চোখ জুড়ানো দুই কন্যা সন্তান রয়েছে।

পাঠকের মতামত

কক্সবাজার-চট্টগ্রাম রুটে ঈদ স্পেশাল ট্রেনেও ছিল যাত্রীদুর্ভোগ

পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে কক্সবাজার থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ঈদ স্পেশাল ট্রেনেও যাত্রীদের ভোগান্তির ...

উখিয়ায় বাজার নিলামে নিয়ে বিপাকে ইজারাদার : হাসিল তুলতে বাঁধা, চাঁদা দাবী!

কক্সবাজারের উখিয়ার রত্নাপালং ইউনিয়নের ভালুকিয়া বাজাতে বেড়েছে স্থানীয় চাঁদাবাজ চক্রের উপদ্রব। তাদের হাত থেকে রেহাই ...