উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২১/১১/২০২২ ৭:৪৯ এএম

মিরসরাই থেকে কক্সবাজার পর্যন্ত মেরিন ড্রাইভ সড়ক নির্মাণ হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাবরাং সহ দেশের ৫০টি অর্থনৈতিক অঞ্চলে শিল্প ও অবকাঠামোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনকালে তিনি একথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে বিভিন্ন এলাকার অর্থনৈতিক অঞ্চলে (ইজেড) ৫০টি শিল্প ইউনিট, প্রকল্প ও স্থাপনা উদ্বোধন করেছেন। গতকাল রোববার সকালে গণভবন থেকে দেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভার্চুয়ালি ইজেডগুলোতে শিল্প প্রতিষ্ঠানের উদ্বোধন করেন। বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ(বেজা)স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এ অনুষ্ঠানের আয়োজন করেন। কক্সবাজারের টেকনাফের সাবরাং ট্যুরিজম পার্কের প্রশাসনিক ভবন উদ্বোধন করা হয়েছে।
সভায় বেজার নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুনের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে এ অনুষ্ঠানে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের কার্যক্রমের ওপর ভিডিও প্রদর্শন করা হয়।এসময় চট্টগ্রাম-১আসনের সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন,প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এবং ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বক্তব্য রাখেন।
প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন একযোগে মোট আটটি ভেন্যু থেকে অনুষ্ঠিত হয়।ভেন্যুগুলো হলো-গণভবন ঢাকা,চট্টগ্রামের মিরসরাই বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর,মৌলভীবাজারে শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চল,চট্টগ্রামের আনোয়ারা কর্ণফুলী ড্রাইডক এসইজেড, নারায়ণগঞ্জের সোনারগাঁও মেঘনা ইন্ডাস্ট্রিয়াল অর্থনৈতিক অঞ্চল,জামালপুর সদরে অর্থনতিক অঞ্চল, কক্সবাজারের টেকনাফের সাবরাং ট্যুরিজম পার্ক ও মুন্সিগঞ্জের গজারিয়া হোসেন্দি অর্থনৈতিক অঞ্চল।

টেকনাফের সাবরাং ট্যুরিজম পার্ক অর্থনৈতিক অঞ্চল এলাকায় উপস্থিত ছিলেন-জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ, জেলা পুলিশ সুপার মোঃ মাহফুজুল ইসলাম, সাংসদ সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, শাহীন আক্তার, সাবেক সাংসদ আব্দুর রহমান বদি, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান শাহিনুল হক মার্শাল, কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম, টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম, টেকনাফের ভারপ্রাপ্ত ইউএনও মো এরফানুল হক চৌধুরী ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল বশর প্রমুখ। অর্থনৈতিক অঞ্চলের বিনিয়োগকারীদের সঙ্গে মতবিনিময়ের মধ্যদিয়ে শেষ হয় অনুষ্ঠান।

পাঠকের মতামত

উখিয়াবাসীর স্বপ্ন পূরণ করতে চাই – জাহাঙ্গীর কবির চৌধুরীর বিবৃতি

গণমাধ্যমে প্রকাশিত একটি সংবাদের প্রেক্ষাপটে নিজের ফেসবুক প্রোফাইলে বিবৃতি দিয়েছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ...

ইসলামপুরে আটক রোহিঙ্গা যুবককে কুতুপালং ক্যাম্পে হস্তান্তর

জামালপুরের ইসলামপুরে অচেতন অবস্থায় উদ্ধার মো. রোবেল (২২) নামের সেই রোহিঙ্গা যুবককে কক্সবাজারের কুতুপালংয়ের ট্রানজিট ...