প্রকাশিত: ২৭/১১/২০১৮ ৭:১৯ পিএম

সীতাকুন্ড প্রতিনিধি :সীতাকুণ্ডের বাড়বকুণ্ড এলাকায় বিদ্যুতের তারে জড়িয়ে মো. নাসির উদ্দীন (৫০) নামে এক পিডিবি কর্মকর্তার মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার (২৭) নভেম্বর সকাল সাড়ে ৯ টার সময় এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়দের অভিযোগ বিদ্যুৎ অফিসের গাফিলতির কারণে মর্মান্তিক মৃত্যু হয়েছে বিদ্যুৎ কর্মী নাসিরের।

অভিযোগ অস্বীকার করে পিডিবির নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান সিভয়েসকে বলেন, ত্রুটির কারনে এ দুর্ঘটনা। এদিকে দুর্ঘটনার পর লাশ নিয়ে প্রায় আধঘন্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন স্থানীয়রা।

নিহত নাসির দীর্ঘদিন ধরে সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ডের হাশেমনগর এলাকায় থাকতেন। তার বাড়ি ঢাকা বলে জানা গেছে। তিনি দীর্ঘদিন ধরে বাড়বকুণ্ড বিদ্যুৎ অফিসে ইলেক্ট্রিশিয়ান হিসেবে কর্মরত ছিলেন।

জানা যায়, সকালে বিদ্যুতের লাইন ঠিক করতে বাড়বকুণ্ড বাজারে মহাসড়কের পাশে অবস্থিত খুঁটিতে উঠে নাসির। এসময় প্রতিদিনের মতই অফিসে ফোন করে লাইন বন্ধ করে তারপর খুঁটিতে উঠেন। কিছুক্ষণ কাজ করার পর সে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়। এরপর দীর্ঘসময় ধরে তিনি বিদ্যুতের ওই খুঁটিতে ঝুলানো অবস্থায় ছিলেন।

পরে তার লাশ খুঁটি থেকে নামিয়ে বিদ্যুৎ অফিসের সামনে মহাসড়ক অবরোধ করে স্থানীয়রা। আধঘন্টা মহাসড়ক অবরোধের পর হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, তিনি কিছুক্ষণ কাজ করার পর হঠাৎ চিৎকার দিয়ে উঠেন। মুহুর্তে তিনি তারের সাথে ঝুলে পড়েন। এসময় স্থানীয়রা চিৎকার শুরু করেন এবং বিষয়টি তাৎক্ষণিক বাড়বকুণ্ড বিদ্যুৎ অফিসকে অবহিত করা হয়।

নিহতের বিষয়টি নিশ্চিত করে বাড়বকুণ্ড বিদ্যুৎ অফিসের নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান জানান, বিষয়টি গাফিলতি কিনা এখনো নিশ্চিত না। তবে যতটুকু জেনেছি, কাজ করার সময় বিদ্যুৎ ছিলনা, অপরদিকে অফিস থেকে লাইনটিও বন্ধ করা ছিল। অনেক সময় ত্রুটির কারনে অটোমেটিক লাইন চালু হয়ে যায়। ত্রুটির কারনে এ দুর্ঘটনা ঘটেছে।

সীতাকুণ্ড মডেল থানার ওসি দেলোয়ার হোসেন জানান, বাড়বকুণ্ডে বিদ্যুৎকর্মী নিহতের ঘটনায় যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত রয়েছে।

পাঠকের মতামত

উখিয়াবাসীর স্বপ্ন পূরণ করতে চাই – জাহাঙ্গীর কবির চৌধুরীর বিবৃতি

গণমাধ্যমে প্রকাশিত একটি সংবাদের প্রেক্ষাপটে নিজের ফেসবুক প্রোফাইলে বিবৃতি দিয়েছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ...