আজিজুল হক রানা, ঘুমধুম
প্রকাশিত: ১৬/১০/২০২২ ৯:৫৭ পিএম

প্রায় ১৬দিন সীমান্তে মায়ানমারের সরকারি বাহিনী ও স্বাধীনতাকামী আরাকান আর্মির মধ্যকার যুদ্ধ বন্ধের পর ফের সীমান্তে পরপর ৪টি মর্টারশেলের গোলায় কেঁপে উঠলো সীমান্তের ২৩গ্রামের মধ্যকার তুমব্রু বাজারসহ ১৩টি গ্রামে।

রবিবার (১৬ অক্টোবর) বিকাল প্রায় ৪টায় সীমান্ত পিলার ৩৪ এর মায়ানমারের অভ্যন্তরে পর পর ৪টি মর্টারশেলের গোলায় নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের বাইশফাঁড়ী ও তুমব্রু এলাকার প্রায় ১৩টি গ্রাম কেঁপে উঠে। এতে সীমান্ত এলাকায় বসবাসরত মানুষের নিকট নতুন করে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তুমব্রু বাজারের ব্যবসায়ীদের সাথে কথা হলে তাঁরা জানান,এই মর্টালশেলের আওয়াজ তুলনামূলকভাবে আগের আওয়াজের চেয়ে বেশি।

এ বিষয়ে কথা হলে ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ জানান,কিছুদিন বিরতি দিয়ে আবারও মায়ানমারের সরকারি বাহিনী ও বিদ্রোহী আরাকান আর্মি এর সাথে সংঘর্ষ শুরু হয়েছে। এতে করে নতুন করে মর্টারশেলের আওয়াজের কথাও তিনি শুনেছেন বলে জানান।

উল্লেখ্য,গত আড়াই মাস ধরে মায়ানমারের সরকারি বাহিনী ও স্বাধীনতাকামী আরাকান আর্মির মধ্যে সংঘর্ষ চলমান। এতে দুইজন বাংলাদেশি ও ৮জন রোহিঙ্গাসহ মোট ১০জন মানুষের হতাহত হওয়ার ঘটনা ঘটেছে।

পাঠকের মতামত

মিয়ানমার থেকে পালিয়ে এলেন আরও ৫৯ সেনা-বিজিপি সদস্য

আরাকান আর্মির হামলার মুখে ফেব্রুয়ারিতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) সদস্যরা পালিয়ে বাংলাদেশের ঘুমধুম সীমান্ত ফাঁড়ির ...