প্রকাশিত: ২০/০৭/২০২২ ৩:৪০ পিএম

নিজস্ব প্রতিবেদক::
বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে এবং চাঁদাবাজ, সন্ত্রাসী, ধর্ষক, ডাকাত, চোরাকারবারী, ছিনতাইকারী, কিশোর গ্যাং গ্রেফতার, অস্ত্র-গোলাবারুদ উদ্ধার, জঙ্গীবাদ দমন এবং চাঞ্চল্যকর অপরাধ উদ্ঘাটন ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে যাচ্ছে।

তারই ধারাবাহিকতায় কক্সবাজারের উখিয়ায় অভিযান পরিচালনা করে অবৈধভাবে শুল্ক ফাঁকি দিয়ে আনা ১ হাজার ৪শ ৪৬ কার্টুন বিদেশী সিগারেটসহ একজনকে আটক করেছে র‍্যাপিড একশ্যান ব্যাটালিয়ন র‍্যাব-১৫। এ ঘটনায় প্রবাল বড়ুয়া পলাতক রয়েছে।

১৯ জুলাই (মঙ্গলবার) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার রাজাপালং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কুতুপালং পূর্বপাড়া স্বর্ণা পাহাড় সাকিনস্থ প্রবাল বড়ুয়ার বসতবাড়িতে এ অভিযান পরিচালনা করে র‍্যাব।

এসময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে দুইজন পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‍্যাবের চৌকস আভিযানিক দল একজনকে আটক করে ফেলে।

আটককৃত যুবক, কুতুপালং পূর্ব পাড়ার এলাকার কালাচানের পুত্র নাসির উদ্দিন (২৮)। আটককৃত নাসির পালং জেনারেল হাসপাতালের সামনে শাহিনা ফার্মেসী নামে একটি দোকাল খোলে বসে,সেখান তার অবৈধ ব্যবসা পরিচালনা করে থাকে। অভিযানের সময় ওই বাড়ির মালিক উননদর্শী বড়ুয়ার ছেলে প্রবাল বড়ুয়া কৌশলে পালিয়ে যায়।

পরবর্তীতে র‍্যাবের আভিযানিক দল উপস্থিত সাক্ষীদের সম্মুখে বসতঘরে থাকা বস্তা তল্লাশী করে ১,৪৪৬ কার্টুন (২,৮৯,২০০ শলাকা) বিদেশী সিগারেট উদ্ধার করা হয়।

তখন গ্রেফতারকৃত ব্যক্তির কাছে উদ্ধারকৃত বিদেশী সিগারেটের বৈধ কাগজপত্র দেখতে চাইলে সে তা দেখাতে ব্যর্থ হয় এবং প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, পলাতক আসামীর সহযোগীতায় জব্দকৃত বিদেশী সিগারেটসমূহ অবৈধভাবে মায়ানমার থেকে সংগ্রহ করে বিক্রির উদ্দেশ্যে মজুদ রেখেছিল।

র‍্যাবেত কর্মকর্তা আরও জানান, গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন

পাঠকের মতামত

২২ টি মোবাইল টীমের মাধ্যমে উখিয়ায় স্বাস্থ্য সেবা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে প্রান্তিক

তাপমাত্রা প্রায় ৪৩ ডিগ্রি সেলসিয়াস, যে তাপমাত্রায় মানুষ ঘর থেকে বের হতে ভয় পায়। সেখানে ...