প্রকাশিত: ১১/০৯/২০১৬ ৭:২৮ এএম

আমি একটি মেয়েকে ভালোবাসি। পারিবারিক কারণে বিয়ে করতে পারছি না; আর আমি পালাতেও চাই না। সে ক্ষেত্রে মেয়েটি আত্মহত্যা করবে বলে হুমকি দিচ্ছে। মানে ব্ল্যাকমেল করা হচ্ছে। আমি এখন কী করব?

প্রশ্নটি আমাদের ফেসবুক পেজে করেছেনঃ Junayed Shadhin

 

 

শুধু আপনাকে নয়, সবাইকেই বলছি- ভালোবাসার আগে, সম্পর্ক করার আগে অবশ্যই এটা চিন্তা করে নেয়া উচিত যে এর পরিণতি কী। হ্যাঁ, ভালোবাসা এসব বুঝে হয় না। কিন্তু সম্পর্ক তৈরির আগে এটা অবশ্যই ভাবা উচিত। নাহলে অহেতুক আরেকজনের জীবন নষ্ট করার দায় ঘাড়ে নিতে হয়। ভালোবাসা এত সস্তা জিনিস নয় যে কিছুদিন সম্পর্ক রাখলাম, তারপর ফ্যামিলি না করে দিল বলে ভালোবাসার মানুষটিকে একা ফেলে চলে গেলাম। এতটা স্বার্থপর যখন ভালোবাসায় মানুষ হয়, সেটা আর ভালোবাসা থাকে না।

আপনি যখন মেয়েটির সাথে সম্পর্ক রাখবেনই না, তাহলে একটাই করণীয় যে মেয়েটিকে বুঝিয়ে বলুন যে আপনি তাঁকে জীবনসঙ্গিনী রূপে চান না। পরিবারের বিরুদ্ধে যাওয়ার ইচ্ছা আপনার নাই। বুঝিয়ে বলুন যে জোর করে বিয়ে করে সে জীবনেও সুখী হতে পারবে না।, এবং মেয়েটির সাথে আস্তে আস্তে সব সম্পর্ক ও যোগাযোগ ছিন্ন করে ফেলুন। একই সাথে মেয়ের কাছের কাউকে জানিয়ে রাখুন যে সে আপ্নামে আত্মহত্যার হুমকি দিচ্ছে। মেয়েটি বেশি ডেস্পারেট হলে, তাঁকে বলবেন যে আত্মহত্যার ভয় দেখালে আপনি আইনি ব্যবস্থা নিতে দ্বিধা করবেন না। কারণ আমাদের আইনে আত্মহত্যার চেষ্টা ও ব্ল্যাক্মেইল দুটোই অপরাধ। তবে হ্যাঁ, চেষ্টা করুন বুঝিয়ে শুনিয়ে মেয়েটিকে দূরে ঠেলে দিতে। বা এমন কিছু করতে যেন সে নিজেই দূরে চলে যায়।

পরামর্শ দিয়েছেন-
রুমানা বৈশাখী
লেখক ও রন্ধনশিল্পী
এডিটর ইন চার্জ (প্রিয় লাইফ-সায়েন্স ও প্রিয় আনসার)
প্রিয়.কম

পাঠকের মতামত

একটি পেঁয়াজের ওজন ৯ কেজি

বিশ্বের সবচেয়ে বড় পেঁয়াজ ফলাতে সক্ষম হয়েছেন ব্রিটিশ এক কৃষক। গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস ...