প্রকাশিত: ১৫/০৭/২০১৮ ৭:৪৯ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১২:৪২ এএম

ছৈয়দ আলম::
কক্সবাজার পৌর নির্বাচন উপলক্ষে প্রতিদন্ধী প্রার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১৪ জুলাই শনিবার বিকাল ৪টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়।

সভার প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মো: কামাল হোসেন, বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল। অন্যান্যদের মধ্যে রিটার্নিং অফিসার মো: মোজাম্মেল হোসেন, সদর উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান, সহকারী রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাচন অফিসার শিমুল শর্মা প্রমূখ।

সভায় প্রার্থীরা নির্বাচন সংক্রান্ত বিভিন্ন সমস্যার কথা জানিয়েছেন উপস্থিত কর্মকর্তাদের। রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তার সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি মো: কামাল হোসেন বলেন, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পৌর নির্বাচনে কেউ বাধা সৃষ্টি করলে প্রশাসন তা কঠোর হস্তে দমন করবে। তিনি বলেন, কক্সবাজার একটি অধিকতর গুরুত্বপূর্ণ পর্যটন এলাকা হিসেবে নির্বাচনের সময় বিভিন্ন বাহিনী প্রশাসনের সমন্বয়ে স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে। এছাড়া বর্তমানে রোহিঙ্গা পরিস্থিতিতে কাজ করতে প্রায় সাড়ে তিন হাজার বিদেশী কক্সবাজার অবস্থান করছে। এজন্য একটি সু-শৃংখল নির্বাচন উপহার দিতে চাই আমরা। কেউ নির্বাচনী আচরন বিধি অমান্য করলে সাথে সাথে জেলা প্রশাসনের দুটি মোবাইল টিম ঘটনাস্থলে গিয়ে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেবে। যত বড় ক্ষমতাধর ব্যক্তি হোক না কেন তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ারী দেন। তিনি আইন শৃংখলা রক্ষা, নির্বাচনকালীন প্রার্থীদের আচরণবিধি নিয়ন্ত্রন ও সুষ্ঠু ভোটের পরিবেশ বজায় রাখতে সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়।

সভায় বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল বলেন, মানুষের মনমানসিকতা সব কিছুরই পরিবর্তন ঘটছে, নির্বাচনে কোন রকম কারচুপি, সহিংসতা করার অবকাশ নেই। এই নির্বাচন শান্তিপূর্ণ করা আমাদের চ্যালেঞ্জ। কেউ অপচেষ্টা চালালে তাকে ছাড় দেয়া হবেনা।

সভায় মেয়র প্রার্থী ৫ জনের মধ্যে ৪ জন, সংরক্ষিত মহিলা প্রার্থীসহ একাধিক পুরুষ কাউন্সিলর প্রার্থী উপস্থিত ছিলেন। এতে কয়েকজন মেয়র প্রার্থী ও কাউন্সিলর প্রার্থী নির্বাচনের সময় কালো টাকা, পেশী শক্তির ব্যবহার, ভোটারদের বাধা প্রদানসহ নির্বাচনের দিন বিভিন্ন এলাকা থেকে সন্ত্রাসী আনা হতে পারে বলে প্রশাসনের প্রতি অভিযোগ দেন।

পাঠকের মতামত

উখিয়াবাসীর স্বপ্ন পূরণ করতে চাই – জাহাঙ্গীর কবির চৌধুরীর বিবৃতি

গণমাধ্যমে প্রকাশিত একটি সংবাদের প্রেক্ষাপটে নিজের ফেসবুক প্রোফাইলে বিবৃতি দিয়েছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ...