প্রকাশিত: ১৮/০৪/২০১৮ ৫:২৪ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৪:০১ এএম

শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি ::
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি ইউনিয়নের বাঁকখালী মৌজার লংগদুর মুখ, মামা-ভাগিনার ঝিরি নামক স্থান থেকে নুর মোহাম্মদের পুত্র সাইফুল ইসলাম (১৯) নামের এক তামাক চাষীকে অপহরণ করেছে সশস্ত্র সন্ত্রাসীরা। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার(১৭ এপ্রিল) দিবাগত রাত ১২টা ৩০ মিনিটের সময় তামাক ক্ষেতের খামার বাড়ী থেকে।
প্রত্যক্ষদর্শী অপহৃত যুবক সাইফুল ইসলামের পিতা নুর মোহাম্মদ জানান, রাতে খাবার খেয়ে তারা প্রতিদিনের ন্যায় তামাক ক্ষেতের খামার বাড়িতে ঘুমিয়ে পড়ছিল। রাত ১২টা ৩০ মিনিটের সময় ৭/৮ জনের সশস্ত্র সন্ত্রাসীরা এসে খামার ঘরের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে কোন কথা বলার আগেই এলোপাতাড়ি মারধর শুরু করে এবং হাত বেঁধে খামার ঘর থেকে পিতা-পুত্র দুজনকে গহীন জঙ্গলে নিয়ে যায়। কিছু দূর নেওয়ার পর অপহৃত যুবকের পিতা নুর মোহাম্মদকে ছেড়ে দিলেও ছেলে সাইফুল ইসলামকে ধরে নিয়ে যায়। ঐ সময় সন্ত্রাসীরা নুর মোহাম্মদকে বলে দেয় ছেলেকে জীবিত ফেরত পেতে হলে মুক্তিপনের জন্য টাকা জোগাড় করে রাখতে হবে। তিনি ফেরত এসে বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান হাবিবুল্লাহকে জানালে তিনি নাইক্ষ্যংছড়ি থানায় ঘটনাটি অবহিত করেন এবং অপহৃত যুবকের পিতাও স্বশরীরে উপস্থিত হয়ে ঘটনাটি নাইক্ষ্যংছড়ি থানা পুলিশকে জানান।
এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ মোঃ আলমগীর শেখ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে পুলিশের একটি টহল দলকে পাঠান এবং সম্ভাব্য স্থানে অভিযান পরিচালনা করছেন। তিনি আরো বলেন, পুলিশের পাশাপাশি নাইক্ষ্যংছড়িস্থ ১১ বিজিবির একটি টহল দলও অপহৃতকে উদ্ধারে অভিযান পরিচালনা করছেন।
উল্লেখ্য, গত ২০ জানুয়ারী একই গ্রাম থেকে ৪ তামাক চাষীকে অপহরণ করেছিল। অপহরণের দীর্ঘ ছয়দিন পর চার তামাক চাষীকে মুক্তিপনের বিনিময়ে ছেড়ে দিয়েছিল। এছাড়া বিগত বছরগুলোতে দোছড়ি ইউনিয়ন থেকে এক ডজনের অধিক তামাক চাষী ও কৃষককে অপহরণ করেছিল সন্ত্রাসীরা। বর্তমানে সন্ত্রাসীদের আতংকে এলাকার লোকজন ও ব্যবসায়ীরা অতিষ্ট হয়ে পড়েছে।
এই রিপোর্ট পাঠানো পর্যন্ত অপহৃত যুবককে উদ্ধারে পুলিশ-বিজিবির যৌথ অভিযান অব্যাহত রয়েছে এবং অপহৃত যুবককে মুক্তিপনের বিষয়ে কোন ধরনের খবরাখবর পাওয়া যায়নি বলে পরিবারের সদস্যরা জানান।

পাঠকের মতামত

কক্সবাজারে বাথরুমে ফেলে যাওয়া সেই নবজাতকের ঠাঁই হল নার্স মিনারার কোলে

কক্সবাজারের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাথরুম থেকে উদ্ধার হওয়া ২ দিনের ফুটফুটে নবজাতককে দত্তক নিলেন ...

ঈদগাঁওতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার ইউপি নির্বাচনে কারসাজি ও দুর্বৃত্তায়ন সহ্য করা হবেনা

আতিকুর রহমান মানিক, কক্সবাজার কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেছেন, দীর্ঘ আট বছর পর ...