ডেস্ক নিউজ
প্রকাশিত: ০২/০১/২০২৩ ৯:৩৮ এএম

২০২২ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ১১৫ পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) দেওয়া হচ্ছে। এতে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে মাদক চোরাচালানকারীদের বিরুদ্ধে র‌্যাব-ডিজিএফআইয়ের যৌথ অভিযানে গুলিবিদ্ধ হওয়া র‌্যাব-১৫ এর কনস্টেবল সোহেল বড়ুয়াকে দেওয়া হচ্ছে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম, সাহসিকতা)।
রবিবার (১ জানুয়ারি) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব সিরাজাম মুনিরার স্বাক্ষর করা এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপনে তার নামও রয়েছে।

গত বছরের ১৪ নভেম্বর বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে মাদক চোরাচালানকারীদের বিরুদ্ধে র‌্যাব-ডিজিএফআইয়ের যৌথ অভিযান পরিচালনা করা হয়। সেই অভিযানে অস্ত্রধারীদের গুলিতে গুলিবিদ্ধ হন চট্টগ্রামের আকবরশ শাহ এলাকার বাসিন্দা ও র‌্যাব সদস্য সোহেল বড়ুয়া (২৭)। আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে রাত ১১টার দিকে কক্সবাজার হাসপাতালে আনা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হলে মঙ্গলবার (১৫ নভেম্বর) ভোরে ওই র‌্যাব সদস্যকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে সফল অস্ত্রোপচার করেন চিকিৎসকরা।

পাঠকের মতামত

মিয়ানমার থেকে পালিয়ে এলেন আরও ৫৯ সেনা-বিজিপি সদস্য

আরাকান আর্মির হামলার মুখে ফেব্রুয়ারিতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) সদস্যরা পালিয়ে বাংলাদেশের ঘুমধুম সীমান্ত ফাঁড়ির ...