প্রকাশিত: ১৯/১২/২০১৭ ৭:৩৫ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৯:২৪ এএম

রাজশাহীর বাঘায় দুই শিশুর উপস্থিত বুদ্ধিতে দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ট্রেন। সোমবার সকাল সাড়ে নয়টার দিকে রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী স্টেশনের চার’শ মিটার পূর্ব দিকে ঝিনা রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে।

শিশু দুটি হলো বাঘা উপজেলার ঝিনা গ্রামের সুমন আলীর ছেলে সিহাব রহমান (৬) ও শহিদুল ইসলামের ছেলে টিটোন আলী (৭)।

সিহাব  ঝিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র আর  একই বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্র টিটোন ইসলাম। তারা লেখাপড়ার পাশাপাশি মাঠে কাজও করে।

তারা জানায়, সকালে জমিতে কাজ করে তারা বাড়ি ফিরছিল। এসময় রেললাইন ভাঙ্গা দেখে ট্রেনটি আসার সময় গলায় থাকা মাফলার তারা উঁচু করে ধরে। প্রথমে ট্রেনচালক বিষয়টি গুরুত্ব না দিলেও  লাল রং (বিপদ সংকেত) দেখে ট্রেনটি থামানো হয়।

ওই ট্রেনের চালক কেএম মহিউদ্দিন নিশ্চিত করে জানান, তেলবাহী ট্রেনটি খুলনা থেকে রাজশাহী যাচ্ছিল। দুই শিশু মাফলার দিয়ে ট্রেন থামানোর সিগন্যাল দিলেও প্রথমে গুরুত্ব দেওয়া হয়নি।। কিন্তু ট্রেনটি অনেক কাছে চলে যাওয়ার পরও ওই দুই শিশু রেললাইন থেকে সরছে না দেখে ট্রেনটি থামিয়ে দেন।

ট্রেনের পরিচালক আরশেদ আলী জানান, হঠাৎ ট্রেন থামিয়ে দেয়ার কারণে প্রথমে চালকের উপর ক্ষিপ্ত হয়ে উঠেছিলেন। পরে রেল লাইন ভাঙা দেখে উর্ধ্বতন কর্তৃপক্ষকে সঙ্গে সঙ্গে জানানো হয়। কর্তৃপক্ষ ঈশ্বরর্দী থেকে মিস্ত্রি নিয়ে এসে রেল লাইন মেরামত করিয়ে দেন।

আড়ানী স্টেশন মাস্টার নয়ন আহম্মেদ জানান, বিষয়টি জানার পর পশ্চিমাঞ্চলের রেলওয়ের কর্তকর্তাদের জানানো হলে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। রেললাইন মেরামাতের পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এর আগে দুই ঘন্টা ট্রেন চলাচল বন্ধ থাকে।

পাঠকের মতামত

গ্রামাঞ্চলে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর

গ্রামাঞ্চলে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ...

মিয়ানমারের বিরুদ্ধে মামলা দ্রুত নিষ্পত্তির আশা বাংলাদেশ-গাম্বিয়ার

রোহিঙ্গা গণহত্যার অভিযোগে মিয়ানমারের বিরুদ্ধে করা মামলার দ্রুত নিষ্পত্তিতে আশাবাদ ব্যক্ত করেছে বাংলাদেশ ও গাম্বিয়া। ...

কারামুক্ত হলেন মামুনুল হক

হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক কারামুক্ত হয়েছেন। শুক্রবার (৩ মে) সকাল ...

সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী উখিয়ায় হবে উন্মুক্ত কারাগার, শিগগির নির্মাণ শুরু

উন্নত দেশের ন্যায় বাংলাদেশে উন্মুক্ত কারাগার নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ...