প্রকাশিত: ২৫/০৪/২০২২ ৯:৪৭ এএম

এম আমান উল্লাহ আমান, টেকনাফ::
টেকনাফের প্রয়াত তিনজন সাংবাদিক নজির আহমদ সীমান্ত, সাইফুল ইসলাম চৌধুরী ও সালাহ উদ্দিনের পরিবারের কাছে ঈদ উপহার পাঠালেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কায়সার খসরু।

২৪এপ্রিল রোববার বিকেল সাড়ে চারটায় টেকনাফ পৌরসভার সাইতংখিল প্রয়াত সাংবাদিক সাইফুল ইসলাম চৌধুরীর বাড়িতে টেকনাফ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো এরফানুল হক চৌধুরী ঈদ উপহার (খাদ্য) সামগ্রী তুলে দেন প্রয়াত সাংবাদিকদের পরিবারের মাঝে।

এদিকে একই সময়ে উপজেলা পরিষদের আরও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ৪৭জনকে এ উপহার দেওয়া হয়।

টেকনাফ প্রেসক্লাবেব সহ-সভাপতি সাংবাদিক নজির আহমদ সীমান্ত(৫২), ২০২১সালে ১লা নভেম্বর চট্টগ্রামের একটি হাসপাতালে ইন্তেকাল করেন। তিনি গাজী টিভি, সমকাল ও দৈনিক আজকের দেশবিদেশ পত্রিকার টেকনাফ প্রতিনিধি ছিলেন।

মুহাম্মদ সালাহ উদ্দিন(৪৬), ২০২০সালে ২১মে সকালে হৃদরোগ ও বার্ধক্য জনিত রোগে আক্রান্ত হয়ে নিজ বাড়িতে ইন্তেকাল করেন। তিনি দৈনিক জনকণ্ঠের টেকনাফ সংবাদদাতা, হ্নীলা হাইস্কুলের ক্রীড়া ও সহকারী শিক্ষক ছিলেন।

টেকনাফের আরেক সাংবাদিক সাইফুল ইসলাম চৌধুরী (৩৮), ২০১৪ সালের ১৬এপ্রিল লিভার জন্ডিসে আক্রান্ত হয়ে নিজ বাসভবনে ইন্তেকাল করেন। তিনি টেকনাফ প্রেসক্লাবের সাবেক প্রচার সম্পাদক, দৈনিক সাগরদেশ ও দূর্নীতির সন্ধানে পত্রিকার টেকনাফ প্রতিনিধি ছিলেন।

উপজেলা সহকারি কমিশনার(ভূমি)ও নিবাহী ম্যাজিষ্ট্রেট মো এরফানুল হক চৌধুরীর সঙ্গে দৈনিক প্রথম আলোর টেকনাফ প্রতিনিধি গিয়াস উদ্দিনের সঙ্গে আলাপচারিতায় তিনজন মারা যাওয়া সাংবাদিকের পরিবারের কথাটি উঠে আসে। তারই সূত্র ধরে, কালবিলম্ব না করে ইউএনও কায়সার খসরু মারা যাওয়া তিনজন সাংবাদিকের পরিবারের কাছে ঈদ উপহার পাঠালেন ।

প্রয়াত সাংবাদিক সাইফুলের মা খতিজা বেগম (৫৫) ও সাইফুলের ১০বছর বয়সী একমাত্র মেয়ে সাবরিন ইসলামের হাতে ছোলা ২ কেজি,চিনি ১কেজি, সেমাই ২ প্যাকেট, নুডুলস ২ প্যাকেট, দুধ ১ প্যাকেট, পোলাও চাল ১ প্যাকেট তুলে দেন।
এসময় সাইফুলের মা খতিজা বেগম বলেন, আমি এত দিন নিজেকে মনে করতাম শুধু সাইফুলের মা। কিন্তু ছেলে সাংবাদিকতায় নিয়োজিত ছিল তা বর্তমান ইউএনও মহোদয় স্মরণ করছে তাই সাংবাদিক সাইফুলের মা হিসেবে আজ গর্ববোধ করছি। ইউএনও সাহেব নিজে ঈদ উপহার আমার বাড়িতে পৌছে দিয়েছেন এটি আমার জন্য খুবই আনন্দের বিষয়। নিঃস্বার্থবান সহকর্মী আছে বলেই সাংবাদিকদের পরিবারের কেহ না কেহ খোঁজখবর রাখবে বলে আশা করছি।আমার ছেলেকে স্মরণ করে ঈদ উপহার দিতে আসায় আমরা ইউএনও সাহেবের প্রতি চিরকৃজ্ঞ।

ইউএনও কায়সার খসরু বলেন, প্রয়াত তিনজন টেকনাফে সাংবাদিকের পরিবার রয়েছে সেটি জানা ছিল না। উপজেলা পরিষদের উদ্যোগে ঈদের খাদ্যসামগ্রী পাঠানো হয়েছে। এবং আগামীতে যেকোন সহায়তা প্রদানের চেষ্টা করব ইনশাআল্লাহ। এবং সহায়তার হাত বাড়িয়ে অসহায়দের পার্শ্বে দাঁড়ানোর জন্য সকলের কাছে অনুরোধ করছি।

পাঠকের মতামত

মিয়ানমার থেকে পালিয়ে এলেন আরও ৫৯ সেনা-বিজিপি সদস্য

আরাকান আর্মির হামলার মুখে ফেব্রুয়ারিতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) সদস্যরা পালিয়ে বাংলাদেশের ঘুমধুম সীমান্ত ফাঁড়ির ...