প্রকাশিত: ০৬/০৫/২০১৭ ৭:২২ এএম
হাসিনা আকতার রিটা♦বিশ্বের কাছে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। বাংলাদেশ এখন ঘুরে দাঁড়াতে শুরু করেছে। সমগ্র বাংলায় শুধুই উন্নয়ন আর উন্নয়ন। ইতোমধ্যেই ডিজিটাল বাংলাদেশের সুফল পেতে শুরু করেছেন প্রত্যন্ত অঞ্চলের অবহেলিত মানুষ। জননেত্রী শেখ হাসিনার চোখ এখন বিচ্ছিন্ন অঞ্চল, অবহেলিত, নিপিড়িত মানুষের ওপর।

আজ কক্সবাজার বাসীর চোখে মুখে আনন্দ ফুটে উঠেছে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আগমনে উপলক্ষকে কেন্দ্র করে। আমি আওয়ামী যুব মহিলালীগের একজন নগন্য কর্মী হিসবে কক্সবাজার জেলাবাসীর পক্ষথেকে ডিজিটাল বাংলাদেশের রূপকার জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অন্তরের অন্তর থেকে অভিনন্দন জানাই।

পর্যটননগরীকক্সবাজারেরউন্নয়নেপ্রধানমন্ত্রীশেখহাসিনাসবসময়ইআন্তরিকছিলেন।বিশ্বেরদীর্ঘতমসমুদ্রসৈকতকেপৃথিবীরঅন্যান্যদেশেরমানুষেরকাছেকিভাবেপরিচিতকরেতুলবেনএবংবিদেশিপর্যটকদেরকাছেআকর্ষনীয়করেতুলতেতাঁরসরকারনানাকর্মসূচিহাতেনিয়েছেবলেআমরাজেনেছি।তিনিক্ষমতাগ্রহনেরপরথেকেআজপর্যন্তবিচ্ছিন্নদ্বীপথেকেশুরুকরেসমগ্রকক্সবাজারজেলারব্যাপকউন্নয়নকর্মকান্ডচালিয়েছেন।থেমেনেইউন্নয়নেরকাজ, যাএখনওচলছে।আজথেকেআরোপ্রকল্পেরকাজনতুনভাবেশুরুকরতেযাচ্ছেনজননেত্রীশেখহাসিনা।

জঙ্গী সন্ত্রাসমুক্ত বাংলাদেশ গড়ার অঙ্গীকার নিয়ে জননেত্রী মাঠে নেমেছেন। তুণমূলের সাথে কথা বলছেন। দেশ এগুচ্ছে, আমাদের সামনে এখন সোনালী স্বপ্ন। শেখ হাসিনার আধুনিক বাংলাদেশ আর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার প্রত্যয় নিয়ে জননেত্রী শেখ হাসিনা এবং বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, দলের ত্যাগী নেতাদের নেতৃত্বে আমরা কাজ করবো আগামী প্রজন্মের জন্য ইনশ্আল্লাহ।

পুরো কক্সবাজারে এখন সাজ সাজ রব। কক্সবাজার বাসীদের চোখে মুখে আনন্দ আর আনন্দ। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে জন মানুষের মধ্যে আনন্দের বন্যা বইছে। এই আগমন মহা উৎসবে পরিনত হয়েছে।

আজ জননেত্রী শেখ হাসিনা কক্সবাজারে এসে দীর্ঘ সমুদ্র সৈকতের স্বপ্নের মেরিন  ড্রাইভসহ ১৬টি উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আওয়ামীলীগ নেতৃত্বাধীন সরকারের টানা দু’মেয়াদে কক্সবাজারে দেড় লাখ কোটি টাকা উন্নয়ন প্রকল্প হাতে নেয়া হয়। এ সব প্রকল্পের মধ্যে মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ কেন্দ্র হচ্ছে দেশের ইতিহাসের সবচেয়ে মেগা প্রকল্প।  এছ্ড়াা কক্সবাজার বিমান বন্দর সম্প্রসারন, মহেশখালী এল.এন.জি টার্মিনাল, মেডিকেল কলেজ, ট্যুরিজম পার্ক প্রকল্প বাংলাদেশের অন্যতম শীর্ষ প্রকল্প। আমি কক্সবাজারের নারী সমাজের পক্ষ থেকে বঙ্গবন্ধুকণ্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেএী শেখ হাসিনাকে আজকের এ দিনে কক্সবাজার শুভাগমনে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি

লেখকঃ রাজনীতিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সমাজসেবক।

 

পাঠকের মতামত

নতুন রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকানোই যখন বড় চ্যালেঞ্জ!

মিয়ানমারের তিনটি প্রধান এথনিক রেজিস্ট্যান্ট গ্রুপ—তাং ন্যাশনাল লিবারেশন আর্মি (টিএনএলএ), মিয়ানমার ন্যাশনাল এলায়েন্স (এমএমডিএ) এবং ...

একটি ফুল—

একটি ফুল, একটি ফুলের জন্যে কতো নিষ্পাপ গাছ প্রাণ হারালো, এই বর্বর শুকোনের দল বারংবার ...