প্রকাশিত: ২৫/০৪/২০২২ ১০:০২ এএম

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির উখিয়া উপজেলার আওতাধীন পালংখালী ইউনিয়ন শাখার সভাপতি মনির আহমদ চৌধুরীর জানাজার নামাজ সম্পন্ন হয়েছে। এতে সাধারণ মানুষের ঢল নামে।

রোববার (২৪ এপ্রিল) সন্ধ্যা ৭টা ১০ মিনিটে থাইংখালী কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমের ভাই মাওলানা জমির উদ্দিন মাহমুদের ইমামতিতে জানাজার নামাজ সম্পন্ন হয়।

এর আগে দীর্ঘদিন ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়ে রোববার (২৪ এপ্রিল) রাত ৩ টা ১৪ মিনিটের সময় ঢাকা বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই রাজনীতিবিদ। এর আগে গত শুক্রবার (২২ এপ্রিল) রাতে অবস্থার অবনতি হলে তাকে এইচডিইউ থেকে আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

মৃত্যুকালে ২ স্ত্রী, ৩ ছেলে ও ৪ মেয়েসহ মোট ৭ সন্তান রেখে যান তিনি।

জানাজার নামাজে উপস্থিত থেকে মরহুমকে সৃতিচারণ করে বক্তব্য রাখেন কক্সবাজার জেলা বিএনপি সভাপতি সাবেক এমপি শাহজাহান চৌধুরী। তিনি বলেন, মনির ছিলেন আমাদের অত্যান্ত প্রিয়জন। মনির দলের জন্য অনেক কাজ করেছে, সে অনেক মিথ্যা গায়েবী মামলার আসামী কিন্তু আজকে আমাদের ছেড়ে কবরে চলে গেলো। তার চলে যাওয়াতে যে শূন্যতা তৈরি হলো তা সহজে পুরণ হবে না। আমরা সকলে তার জন্য দোয়া করবো, মহান আল্লাহ যেন তাকে জান্নাতবাসী করেন।

সৃতিচারণ মুলক আরো বক্তব্য রাখেন উখিয়া উপজেলা বিএনপি সভাপতি সরওয়ার জাহান চৌধুরী, সাধারণ সম্পাদক সোলতান মাহামুদ চৌধুরী, পালংখালী ইউনিয়ন আঃলীগের সভাপতি এমএ মঞ্জুর, মরহুমের ভাতিজা পালংখালী ইউপি চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরীসহ মরহুমের বড় ছেলে এডভোকেট রাসেল চৌধুরী।

এ ছাড়া জেলা বিএনপির নেতৃবৃন্দ, উখিয়া ও টেকনাফ উপজেলা বিএনপি, ছাত্রদল, যুবদলসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মী উপস্থিত ছিলেন। জানাজায় অংশ নেন বিরোধী দল আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ।

মনির আহমদ চৌধুরীর মৃত্যুতে পরিবার, এলাকাবাসী ও সামাজিক অঙ্গনে শোক বিরাজ করছে।

মরহুম মনির আহমদ চৌধুরী পালংখালী ইউনিয়নের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে দলের জন্য অনেককিছু ত্যাগ করেন। দলের দুঃসময়ে জায়গা-জমির বিক্রি করে দলের হাল ধরেছিলেন। অনেক মামলা-হামলার শিকরাও হয়েছিলেন এই রাজনীতিবিদ। তিনি প্রায় এক যুগ ধরে পালংখালী ইউনিয়ন বিএনপির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

তিনি থাইংখালী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য ও থাইংখালী টমটম সমিতির সভাপতির দায়িত্বে ছিলেন।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...