প্রকাশিত: ২৪/০৫/২০১৬ ৮:১২ এএম

13285724_1147435191953572_785527317_nনিজস্ব প্রতিবেদক::
দুর্যোগ ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন মায়া বলেছেন, ঘূর্ণিঝড় রোয়ানু আঘাতে যেসব মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের সবাইকে পুনর্বাসন করা হবে। তার জন্য যা যা করণীয় সব করবে সরকার। সেই বেড়িবাঁধসহ ক্ষতিগ্রস্ত যাবতীয় অবকাঠামোর উন্নয়ন করা হবে। গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৭ টায় জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে আয়োজিত এক বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, ‘যেকোনো দুর্যোগ মোকাবেলায় সরকার সব সময় প্রস্তুত থাকে। প্রস্তুতির কারণে ঘূর্ণিঝড় রোয়ানুকে মোকাবেলা করা সম্ভব হয়েছে। এই কারণে ক্ষয়ক্ষতি অনেক কম হয়েছে। তারপরও অনেক উপকূলীয় এলাকায় বেশ পরিমাণ ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত এসব এলাকার লোকজনকে পুনর্বাসন করা হবে। তার জন্য সব ধরনের কার্যক্রম হাতে নেয়া হয়েছে।’
তিনি আরো বলে, ‘সরকার আগামী দুর্যোগ সহনীয় ফসল ও বসতবাড়ির অবকাঠামো তৈরির পরিকল্পনা করছে। এই পরিকল্পনা বাস্তবায়ন হলে দুর্যোগ হলেও অবকাঠামো অক্ষত থাকবে এবং দুর্যোগ থেকে সব ধরণের ফসল রক্ষা পাবে।’ এই সময় মন্ত্রী বেড়িবাঁধ ব্যবস্থাপনা নিয়ে পানি সম্পদ মন্ত্রণালয়কে দোষারোপ করেন।
জেলা প্রশাসক মো. আলী হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় উপস্থিত ছিলেন কক্সবাজার সদর-রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, মহেশখালী কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, উখিয়া-টেকনাফ আসনের সাংসদ আবদুর রহমান বদি, চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ হাজী মোহাম্মদ ইলিয়াছ, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, সালাহ উদ্দীন সিআইপি, স্থানীয় সরকার অধিদপ্তরের উপ-পরিচালক এফএম আলা উদ্দীন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবদুস সোবহান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আনোয়ারুল নাসের, পুলিশ সুপার শ্যামল কুমার নাথ, চকরিয়া উপজেলা চেয়ারম্যান জাফর আলম, টেকনাফ উপজেলা চেয়ারম্যান জাফর আহমেদ, চকরিয়া পৌর মেয়র আলমগীর চৌধুরী, মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়া, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহেরসহ প্রশাসনের সকল দপ্তরের প্রধানগণ এবং বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতৃবৃন্দ। উপস্থিত সবাই ঘূর্ণিঝড় রোয়ানু নিজেদের অবস্থানের কথা তুলে ধরেন এবং এই বিষয়ে পরামর্শ ও সহযোগিতা কামনা করেন। আজ মঙ্গলবার মন্ত্রী মায়া জেলার দুর্যোগ কবলিত এলাকা পরিদর্শন করবেন বলে জানানো হয়েছে।

পাঠকের মতামত

বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুমড়ে-মুচড়ে গেল ইউএনওর গাড়ি

নির্বাচনী দায়িত্বপালন করতে গিয়ে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) গাড়ি দুর্ঘটনার শিকার হয়েছে। দুর্ঘটনায় ...

সময়ের আলো’র নাইক্ষ‌্যংছড়ি প্রতিনিধি হিসাবে নিয়োগ পেলেন সাংবাদিক নুর মোহাম্মদ

দেশের শীর্ষ স্থানীয় জাতীয় দৈনিক সময়ের আলো পত্রিকায় নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রতিনিধি হিসেবে চুড়ান্ত নিয়োগ পেলেন ...