বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০২/১২/২০২৩ ২:৫৩ পিএম

মানবিক কারণে তার অবদানের জন্য বিষেশভাবে পরিচিত “ব্লাইন্ডিং লাইটস” খ্যাত গায়ক দ্য উইকেন্ড (তার আসল নাম, অ্যাবেল টেসফায়ে)। সম্প্রতি, এই গায়ক, বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) শুভেচ্ছা দূত হয়েছেন। গাজায় ডব্লিউএফপি-এর মানবিক কার্যক্রম বাড়াতে তার XO মানবিক তহবিল থেকে আড়াই মিলিয়ন ডলার অর্থাৎ সাড়ে ২৭ কোটি টাকারও বেশি দান করেছেন৷

সংস্থাটি বলছে, এই দানের টাকায় তারা ৮২০ মেট্রিক টন খাদ্য পার্সেল বিতরণে সহায়তা করবে। যা দুই সপ্তাহের মধ্যে ১৭ লাখ ৩ হাজার ফিলিস্তিনিদের ভরণপোষণ প্রদান করবে।

সংস্থাটির উত্তর মধ্যপ্রাচ্যের পরিচালক কোরিন ফ্লেশার জানান, ‘এই সংঘাত একটি নজিরবিহীন মানবিক বিপর্যয়ের সূচনা করেছে। বিশ্ব খাদ্য কর্মসূচি গাজায় সাহায্য প্রদানের জন্য অক্লান্ত পরিশ্রম করছে। কিন্তু আমরা যে ক্ষুধার মাত্রার প্রত্যক্ষ করছি তা মোকাবেলার জন্য সাহায্যের পরিমাণ উল্লেখযোগ্য ভাবে বৃদ্ধি করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’

গত ৭ অক্টোবর হামাসের একটি আশ্চর্য হামলার প্রতিক্রিয়ায় ইসরায়েলি বাহিনীর কয়েক সপ্তাহের তীব্র বোমাবর্ষণের কারণে এই সংকটের উদ্ভব হয়েছে। ফ্লেশার আরও বলেন, “আমাদের দলগুলি যতটা সম্ভব বেশি মানুষের কাছে পৌঁছানোর জন্য দাতাদের কাছ থেকে টেকসই সমর্থন সহ নিরাপদ এবং চলমান মানবিক অ্যাক্সেসের প্রয়োজন৷ ফিলিস্তিনের জনগণের জন্য এই গুরুত্বপূর্ণ অবদানের জন্য আমরা অ্যাবেলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি এবং আশা করি অন্যরা অ্যাবেলের উদাহরণ অনুকরণ করবে৷ আমাদের চলমান প্রচেষ্টাকে সমর্থন কররে।”

উল্লেখ্য, অ্যাবেল টেসফায়েকে ২০২১ সালের অক্টোবরে একজন গুডউইল অ্যাম্বাসাডর হিসেবে নিযুক্ত করা হয়েছিল এবং তার XO ফান্ডের মাধ্যমে ১.৮ মিলিয়ন ব্যক্তিগত অনুদান দিয়ে বিশ্ব খাদ্য কর্মসূচির বিশ্বব্যাপী ক্ষুধা ত্রাণ উদ্যোগকে সমর্থন করেছেন। এছাড়াও এই গায়ক তার “আফটার আওয়ারস টিল ডন” স্টেডিয়াম সফরের ২০২৪ সালের গ্লোবাল লেগ চলাকালীন বিক্রি হওয়া কনসার্ট টিকিট প্রতি ১ ডলার এর সমতুল্য XO মানবিক তহবিলে বরাদ্দ করার প্রতিশ্রুতি জানিয়েছেন।

পাঠকের মতামত