প্রকাশিত: ২৭/০৩/২০১৭ ১০:৪৭ এএম

নিউজ ডেস্ক::

সিলেটে বোমা বিস্ফোরণে আহত র‌্যাবের গোয়েন্দা প্রধান লে. কর্নেল আবুল কালাম আজাদকে সিঙ্গাপুরে পাঠিয়ে কান্না করলেন র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান। সহকর্মীকে বিদায় জানিয়েছে বিমানবন্দরে গণমাধ্যমের সঙ্গে কথা বলার এক পর্যায়ে তিনি আবেগতাড়িত হয়ে পড়েন। প্রায় এক মিনিট চুপ থাকার পর আবার কথা শুরু করেন।

মুফতি মাহমুদ বলেন, ‘ দেশের জন্য কাজ করতে গিয়ে আমাদের সহকর্মী আহত হয়েছেন। তিনি সৎ অফিসার। তার সুস্থতার জন্য আমি সারাদেশের মানুষের কাছে দোয়া চাই।’ এই বলে তিনি ঘটনাস্থল ত্যাগ করেন।

বোমা বিস্ফোরণে গুরুতর আহত র‌্যাবের গোয়েন্দা শাখা প্রধান লে. কর্নেল আবুল কালাম আজাদকে রোববার রাত ৮টা ৫ মিনিটে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে পাঠানো হয়। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাকে বহনকারী অ্যাম্বুলেন্স শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ৮ নম্বর গেট দিয়ে ভেতরে প্রবেশ করে। সিঙ্গাপুরে মাউন্ড এলিজাবেথ হাসপাতালে তাকে ভর্তি করা হবে বলে জানিয়েছেন র‌্যাবের মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক মিজানুর রহমান।

বিকেলে ৪টা ৪০ মিনিট থেকেই বিমানবন্দরে অপেক্ষা করছিল মাউন্ট এলিজাবেথ হাসপাতালের বিমান বিমান। বিমানে একজন ডাক্তার, দুইজন নার্স ও তিনজন ক্রু ছিলেন। এছাড়া সিএমএইচ হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তার ও কালাম আজাদের স্বজনরাও ওই অ্যাম্বুলেন্সে রয়েছেন।

বোমা বিস্ফোরণে র‌্যাবের দুই কর্মকর্তা আহত হন। বিস্ফোরণে আহত র‌্যাবের অপর গোয়েন্দা কর্মকর্তা হলন মেজর আজাদ। তিনিও ঢাকা সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন।

তিনি জানান, গুরুতর আহত র‌্যাবের দুই কর্মকর্তাকে রাতেই সিলেট থেকে হেলিকপ্টারযোগে ঢাকা সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।

মুফতি মাহমুদ খান আরও জানান, লে. কর্নেল আবুল কালাম আজাদের অবস্থা আশঙ্কাজনক।

এর আগে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন র‌্যাবের ওই দুই কর্মকর্তা। শারীরিক অবস্থা গুরুতর হওয়ায় রাতে বিমানবাহিনীর হেলিকপ্টারে করে তাদের ঢাকায় আনা হয়।

শনিবার সন্ধ্যা ৭টার দিকে আতিয়া মহলে প্যারা কমান্ডোর জঙ্গিবিরোধী অভিযানের সময় দক্ষিণ সুরমার গোটাটিকর মাদ্রাসার সামনে পুলিশ চেকপোস্টের কাছে প্রথম বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এর এক ঘণ্টার মাথায় রাত ৮টার দিকে আগের ঘটনাস্থলের কাছে পূর্ব পাঠানতলা মসজিদ এলাকায় আরেকটি বিস্ফোরণ হয়। এতে দুই পুলিশ কর্মকর্তাসহ ৬ জন নিহত হন। আহত হন অন্তত ৪৫ জন।

পাঠকের মতামত

পবিত্র ঈদুল ফিতর আজ

‘ঈদ এসেছে দুনিয়াতে শিরনি বেহেশতী/দুষমনে আজ গলায় গলায় পাতালো ভাই দোস্তি’- জাতীয় কবি কাজী নজরুল ...