প্রকাশিত: ২৮/১১/২০২১ ৭:২৬ পিএম

কক্সবাজার পৌরসভার ১২নং ওয়ার্ডের উপ-নির্বচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে । রবিবার(২৮ নভেম্বর) সন্ধ্যায় পৌরসভার লাইট হাউজ দারুল উলুম মাদ্রাসা এবং কলাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় মোট ২টি ভোট কেন্দ্রের ভোট গণনা শেষে জেলা আওয়ামী লীগের উপ—প্রচার সম্পাদক এম.এ মনজুর ডালিম প্রতীক ২৫৫ ভোটের ব্যবধানে বেসরকারিভাবে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

সর্বমোট ১ হাজার ৪৯২ ভোট পেয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পাঞ্জাবি প্রতীক নিয়ে জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক কাজী মোস্তাক আহমদ শামীম পেয়েছেন ১ হাজার ২৩৭ ভোট।

জেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, ১২নং ওয়ার্ডে মোট ভোটার রয়েছে ৬৩৮৩ জন। তৎমধ্যে পুরুষ ভোটার ৩৬৩৭ জন, মহিলা ভোটার ২৭৪৬ জন। ভোট কেন্দ্র রয়েছে ২টি ও নির্বাচনী বুথ রয়েছে ১৪টি। তারমধ্যে লাইট হাউজ দারুল উলুম মাদ্রাসা ভোট কেন্দ্রে ৩২০৮ জন এবং কলাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৩১৭৫ জন ভোটার রয়েছে। সাবেক কাউন্সিলর কাজী মোরশেদ আহমদ বাবু’র আকস্মিক মৃত্যুতে ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদটি শূন্য হয়েছিল।

রাত পোহালেই কক্সবাজার পৌরসভার ১২নং ওয়ার্ডে উপ—নির্বাচন

এদিন রবিবার সকাল ৮টা থেকে কক্সবাজার পৌরসভার পর্যটন এলাকার এই ভিআইপি ওয়ার্ডখ্যাত ১২নং ওয়ার্ডে ভোটগ্রহণ শুরু হয়। বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে।

সকালে লাইট হাউস দারুল উলুম মাদ্রাসা কেন্দ্রে গিয়ে দেখা যায়, শীতের সকালে অনেক ভোটার আগেই কেন্দ্রে উপস্থিত হয়েছেন। কেউ বা লাইনে দাঁড়িয়ে আছেন। পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের সংখ্যা চোখে পড়ার মতো। ভোটার ও প্রার্থীদের কর্মী-সমর্থকদের সরব পদচারণায় উৎসবের আবহ বিরাজ করছে সর্বত্র। নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে মাঠে রয়েছেন জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

জেলা রিটার্নিং কর্মকর্তা এস.এম শাহাদাত হোসেন। তিনি বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচন ঘিরে নেওয়া হয়েছে নিশ্চিদ্র নিরাপত্তা। ভোট কেন্দ্রে পুলিশ, র‌্যাব ও আনসার সদস্যদের পাশাপাশি নিয়োজিত আছে সাদা পোশাকধারী গোয়েন্দা সদস্যরা। জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে রয়েছে স্ট্রাকিং ফোর্স। বিশেষ করে লাইট হাউস দারুল উলুম কেন্দ্র নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে।

প্রতীক পাওয়ার পর থেকে প্রার্থীরা কোমর বেধে মাঠে নেমেছিল প্রার্থীরা। ভোটারদের মন জয় করতে দিন—রাত ভোটারদের দ্বারে দ্বারে গেছেন তারা।

এ ওয়ার্ডে অন্য প্রার্থীরা ছিলেন ব্ল্যালবোর্ড প্রতীক নিয়ে সাবেক ছাত্রনেতা আনসারুল করিম, উটপাখি নিয়ে শহীদুল ইসলাম শহীদ উটপাখি ও ব্রিজ প্রতীক নিয়ে সোহেল আরমান

পাঠকের মতামত