প্রকাশিত: ২৫/০৩/২০১৮ ৭:৫৮ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:০২ এএম

উখিয়া নিউজ ডটকম::

নির্যাতিত রোহিঙ্গা মুসলিমরা যখন বাংলাদেশে আশ্রয় নেওয়ার জন্যে বর্ডারের কাছে অবস্থান করতে শুরু করে, তখন মালদ্বীপ বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে বর্ডার খুলে দেওয়ার আহ্বান জানায়। মালদ্বীপের সকল জনতাও বর্ডার খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ সমাবেশ করে মালদ্বীপে।রোহিঙ্গাদের জন্যে প্রত্যেকটি দ্বীপ থেকে শুরু করে অর্থ সংগ্রহ। প্রত্যেকটি দ্বীপের-প্রত্যেকটি-পয়েন্টে-পয়েন্টে দান বাক্স দেওয়া হয় ও মোবাইল-ফোন, এস,এম,এস, এর মাধ্যমে, ব্যাংকিং এর মাধ্যমে সরকার অর্থ সংগ্রহ করে। অথচ সেই সংগ্রহ করা অর্থ নির্দিষ্ট মেয়াদে বাংলাদেশে পৌঁছায়নি।

গতকাল মালদ্বীপের ইসলামী মিনিস্টার হম্মেদ জিয়াদ এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। জানায় যে রোহিঙ্গাদের অর্থ আত্মসাৎ হয়নি, এটা অফিসিয়াল কাজের কারনে ও মালদ্বীপে রাজনৈতিক অস্থিরতার কারনে এই অর্থ এত দিন আটকিয়ে ছিল। এই অর্থ এখন সরকারের কাছে রোহিঙ্গা ফাণ্ড হিসেবেই জমা আছে। রোহিঙ্গাদের অর্থ বাংলাদেশে নির্দিষ্ট মেয়াদে পোঁছাতে না পারায় সরকারসহ আমাদের অনেকের ছবি দিয়ে রাস্তাঘটে পোস্টার লাগিয়েছে কু-মন্তব্য করেছেন। তিনি আরো জানান যে, আগামী মাসের মধ্যে রোহিঙ্গাদের অর্থ বাংলাদেশে পৌঁছে দেওয়া হবে। তবে কি পরিমাণ অর্থ সরকারের ফান্ডে জমা রয়েছে এ বিষয়ে তিনি কিছু জানাননি।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...