ডেস্ক নিউজ
প্রকাশিত: ০১/০৬/২০২৩ ৪:৫৭ পিএম

২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেট সবার কল্যাণের কথা মাথায় রেখে প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেছেন, এবারের বাজেটে বরাবরের মতো দরিদ্র জনগণের কথা ভাবা হয়েছে। এ বাজেটে আমরা ঠকব না, দেশের মানুষকে ঠকাবও না। আমরা হারব না, জনগণকেও হারাব না। সবার কল্যাণের কথা মাথায় রেখে এবারের বাজেট প্রস্তুত করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে বাজেট পেশ করতে জাতীয় সংসদ ভবনে যাওয়ার আগে গুলশানের বাসভবনের সামনে অর্থমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, অর্থনৈতিক উন্নয়ন ধরে রাখতে বাজেটে ধারাবাহিকতা থাকছে। এ বাজেট দিয়ে এবারও সরকার সফল হবে। প্রস্তাবিত বাজেটটি দেয়ার মাধ্যমে সরকার ও জনগণ উভয়পক্ষ জিতবে। সরকার দেশের মানুষকে ঠকাবে না। কাউকে গরিব করে কিছু অর্জন করতে চায় না সরকার।

মুস্তফা কামাল বলেন, ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেট হবে গরিববান্ধব। বিশেষ কোনো চাপ নেই। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর বলয় এবার বিপুল আকার বাড়ছে। আমরা কিন্তু আমাদের লক্ষ্যমাত্রার দিকে এগিয়ে যাচ্ছি। আমি মনে করি, এবারও আমরা সেটাই অর্জন করব।

তিনি আরও বলেন, আমি গরিবের সন্তান ছিলাম। একসময় গরিব ছিলাম। আমি জানি, গরিব হওয়াটা কত কষ্টের। সুতরাং কাউকে গরিব করে কিছু অর্জন করতে চাই না। আমরা সবাইকে নিয়ে সবার জন্য বাজেট করেছি।

পাঠকের মতামত