প্রকাশিত: ০৭/১১/২০২১ ৪:০৩ পিএম

কক্সবাজারের উখিয়ায় দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন সফল ও সুষ্ঠু করার লক্ষ্যে মাঠে নামছে অতিরিক্ত ১৫ নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আগামী বৃহস্পতিবার (১১ নভেম্বর) ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচন কালীন সময়ে দায়িত্ব পালন করবেন।

৪ নভেম্বর নির্বাচন কমিশনের উপসচিব মো: আতিয়ার রহমান স্বাক্ষরিত এক পরিপত্রে বিষয়টি নিশ্চিত করেছেন।

আজ ৭ নভেম্বর তাদের নিয়োগের জন্য জেলা নির্বাচন অফিসার বরাবরে এক পত্র প্রেরণ করেছেন নির্বাচন কমিশন।

এবারের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠানের লক্ষ্যে বিভিন্ন বাহিনীর সমন্বয়ে ২৫টি মোবাইল টীম ও স্ট্রাইকিং ফোর্স মাঠে থাকবেন বলে সূত্রে জানা গেছে।

এছাড়াও রোহিঙ্গারা যাতে কোন প্রার্থীর পক্ষে প্রভাবিত হয়ে ভোটকেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেই লক্ষ্যে রাজাপালং ও পালংখালী ইউনিয়নের ২৫ টি ক্যাম্পে রোহিঙ্গাদের গমনাগমণ নিয়ন্ত্রণের জন্য জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট দপ্তরসমূহকে তাগিদ দিয়েছেন নির্বাচন কমিশন।

উখিয়া উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্ণিং অফিসার মো: ইরফান উদ্দিন বলেন, আসন্ন ইউপি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। তিনি উৎসবমূখর পরিবেশে শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্টানে সকলের সহযোগিতা কামনা করেছেন। নির্বাচন কমিশনের নির্দেশনা বাস্তবায়নে সব ধরণের প্রস্ততি নেওয়া হয়েছে।

উল্লেখ্য, উখিয়ায় আসন্ন ইউপি নির্বাচনে ৫ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছে ৩৪জন। সংরক্ষিত মহিলা সদস্যপদে প্রার্থীতা করছে ৫৪জন। সাধারণ সদস্য পদে প্রার্থী রয়েছে ২৮০ জন। এবারের ইউপি নির্বাচনে মোট ৩৬৮জন প্রার্থী রয়েছেন।

উখিয়ার পাঁচটি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৩০ হাজার ৬১৩জন। তৎমধ্যে পুরুষ ভোটার ৬৭ হাজার ২১৯জন। মহিলা ভোটার ৬৩ হাজার ৩৯৪জন। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৫০টি। ভোট কক্ষের সংখ্যা ৩৩১টি।

পাঠকের মতামত

কক্সবাজারে হচ্ছে ‘বাংলাদেশ সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউট’

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, ন্যায়বিচার পাওয়ার অধিকার বাংলাদেশের সব নাগরিকের রয়েছে, এটা সংবিধানে গ্যারান্টি ...

সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ১

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী নিয়োগের লিখিত পরীক্ষায় প্রক্সি দিয়ে উত্তীর্ণ হলেও মৌখিকে ধরা ...

ইনানীতে হচ্ছে ফায়ার সার্ভিসের পূর্ণাঙ্গ প্রশিক্ষণ কেন্দ্র

অবশেষে কক্সবাজারে হচ্ছে ফায়ার সার্ভিসের পূর্ণাঙ্গ আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র এবং অত্যাধুনিক ফায়ার স্টেশন। অর্থনৈতিক এবং ...