ফারুক আহমদ, উখিয়া নিউজ ডটকম
প্রকাশিত: ৩০/০১/২০২৪ ৮:১৮ পিএম

কক্সবাজারের উখিয়ায় ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অস্বাস্থ্যকর খাদ্য সামগ্রী উৎপাদন ও বিপণন করার অপরাধে ৩ টি প্রতিষ্ঠান হতে ৫০ হাজার টাকার অর্থদণ্ড জরিমানা আদায় করা হয়েছে।

আজ (৩০ জানুয়ারি) মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন জালিয়া পালং ইউনিয়নের সোনার পাড়া বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

মেয়াদ উত্তীর্ণ ও অস্বাস্থ্যকর খাবার তৈরি এবং বিপপন করায় দায়ে শাহ মজিদিয়া বেকারিকে ২৫ হাজার, শাহ জব্বারিয়া বেকারিকে ২০ হাজার ও মুদির দোকানে মূল্য তালিকা টাঙ্গিয়ে না দেয়ায় মন্জুর স্টোরকে ৫ হাজার জরিমানা করা হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে , নিরাপদ খাদ্য উৎপাদন ও বিপণন নিশ্চিত সহ দ্রব্য পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে ভোক্তা অধিকার আইনের আওতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন। এ সময় উপজেলা সেনেটারি কর্মকর্তা ও নিরাপদ খাদ্য পরিদর্শক নুরুল আলম সহ উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের স্টাফ গণ উপস্থিত ছিলেন ।

এ ধরনের অভিযান ও ভ্রাম্যমান আদালত উপজেলার বিভিন্ন হাট বাজারে নিয়মিত পরিচালনা করবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট সংশ্লিষ্টরা ।

পাঠকের মতামত

বদির কাছে হারলেন স্ত্রী

কক্সবাজার ৪ (উখিয়া-টেকনাফ) আসনের সংসদ সদস্য শাহিন আক্তারকে ৩ ভোটে পরাজিত করে উখিয়ার মরিচ্যা পালং ...