উখিয়া নিউজ ডটকম
প্রকাশিত: ১৬/১২/২০২২ ৬:০৯ পিএম

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যে দিয়ে আজ কক্সবাজারের উখিয়ায় পালিত হয়েছে । সূর্য উদয়ের সাথে সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীবের নেতৃত্বে উপজেলা প্রশাসন উখিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তক অর্পণ করেন । উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও মহিলা

ভাইস চেয়ারম্যান কামরুন নেছা বেবীর নেতৃত্বে উপজেলা পরিষদ , উপজেলা আওয়ামী লীগের সভাপতি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক চেয়ারম্যান নুরুল হুদার নেতৃত্বে আওয়ামী, মুক্তিযোদ্বা সংসদের কমান্ডার পরিমল বড়ুয়ার নেতৃত্বে মুক্তিযোদ্ধা সংসদ , উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রঞ্জন বড়ুয়া রাজনের নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য বিভাগ , সভাপতি সাঈদ মোহাম্মদ আনোয়ার ও সাধারণ সম্পাদক রতন কান্তি দের নেতৃত্বে উখিয়া প্রেস ক্লাব পৃথক ফুল দিয়ে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান ।

সকাল ৮টায় উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে শিক্ষার্থীদের কুচকাওয়াচ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়েছে। এ সময় সালাম গ্রহণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব ও উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী ।

এ সময় সরকারি কর্মকর্তা জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগের নেতৃবৃন্দ, সাংবাদিক ও শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে মুক্তিযোদ্ধা ভিত্তিক রচনা, চিত্রাঙ্কন, কুইজ ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব।

সকাল ১১ টায় উপজেলা পরিষদ হল রুমে বীর মুক্তিযোদ্ধা ও যোদ্ধাহত শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজিবের সভাপতি অনুষ্ঠিত সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার ভূমি ছালেহ আহমদ , উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রাজন বড়ুয়ার রঞ্জন , উপজেলা প্রকৌশলী রোকনুজ্জামান খান , উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল মাহমুদ হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদরুল আলম, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার পরিমল বড়ুয়া , মুক্তিযোদ্ধা বাদশা৷মিয়া চৌধুরী প্রেসক্লাব সভাপতি সাঈদ মোহাম্মদ ও সাধারণ সম্পাদক রতন দে ।

উপজেলা প্রশাসনের উদ্যোগে ফুল, শীত বস্ত্র ও প্রাইজবন্ড দিয়ে মুক্তিযোদ্ধাদেরকে সংবর্ধিত করা হয়।এদিকে বিকেলে প্রীতি ফুটবল ও সন্ধ্যায় মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন উপজেলা ভারপ্রাপ্ত মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদরুল আলম।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...