প্রকাশিত: ২৪/০৮/২০১৮ ১০:১৫ পিএম , আপডেট: ২৫/০৮/২০১৮ ৯:২৪ এএম


আবদুল্লাহ আল আজিজ,উখিয়া নিউজ ডটকম:
কক্সবাজারের সমুদ্র কন্যা ইনানী সৈকতে বিচ বাইকের বেপরোয়া গতিতে চালানোর কারণে ৪টি বিচ বাইক আটক করা হয়েছে।

আজ শুক্রবার ২৪আগষ্ট এ অভিযান চালানো হয়।
জানা যায়, ইনানীতে সমুদ্র সৈকতে টোকাইদের বেপরোয়া আচরণ ও পর্যটক হয়রানির দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ঈদের মৌসুমে আরো বেশী বৃদ্ধি পায়। যার কারণে পর্যটকরা প্রতিনিয়ত হয়রানির শিকার হয়। পরিবার পরিজন নিয়ে দূর-দূরান্ত থেকে ইনানী বিচে এসেছেন অধিকাংশ পর্যটক।

ঈদে পরিবার নিয়ে ঘুরতে আসা একাধিক পর্যটকের অভিযোগ, প্রকৃতির আদলে গড়ে উঠা ইনানীর পর্যটন পরিবেশ অসাধারণ সৌন্দর্যমণ্ডিত। তবে ইনানী বিচে নামলেই বিচ বাইকের জন্য হাটা মুশকিল হয়ে পড়ে,আর বেপরোয়া গতিতে চালানো হয় যা বিপদজনক। এছাড়া হোটেল মোটেল ও গেস্ট হাউসের গলাকাটা বাণিজ্যে পর্যটকেরা সন্তুষ্ট হতে পারছেন না। উপরন্তু রাতে টোকাইদের বেপরোয়া আচরণ ও মাদক বেচা-কেনা, পর্যটক হয়রানি পর্যটন পরিবেশকে কলুষিত করেছে দাবি করে একাধিক পর্যটক জানান, অনৈতিক পরিবেশ পর্যটনের উপর প্রভাব ফেলতে পারে।

ইনানী বিচ এলাকায় ঈদের আনন্দের রেষ এখনও অনেক পর্যটকের কাটেনি। প্রচণ্ড খরতাপ উপেক্ষা করে হাজার হাজার পর্যটক ইনানী বীচের আনন্দঘন পরিবেশ উপভোগ করছেন। তবে বিচ এলাকায় অবৈধভাবে চালিত বিচ বাইকের এলোপাতাড়ি অবাধ বিচরণের কারণে পর্যটকরা তাদের ছেলে-মেয়ে নিয়ে শঙ্কিত।

আজ ছুটির দিনে উখিয়া নিউজ ডটকমের সম্পাদক ওবাইদুল হক চৌধুরী ঘুরতে ইনানীতে আসলে বেপরোয়া বিচ বাইকের চলাচল দেখলে ক্ষুব্ধ হয়ে উখিয়া নিউজ ডটকমের ফেইসবুকে পেইজে ছবিসহ পোষ্ট করলে তা অনেকের নজরে আসে এবং বিষয়টি উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিকারুজ্জামান চৌধুরীর নজরে আসলে তিনি ইনানী বিচের আশেপাশে থাকলে তাৎক্ষণিক এসে এলোমেলো পার্কিং ও বেপরোয়া গতিতে চালানোর কারণে ৪টি বিচ বাইক আটক করে ট্যুরিস্ট পুলিশের হাতে তুলে দেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. নিকারুজ্জামান চৌধুরী জানান, ইনানী বিচের সুনাম রক্ষা এবং পর্যটকদের সুবিধার্থে প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা নিতে প্রশাসন তৎপর রয়েছে।

পাঠকের মতামত

২২ টি মোবাইল টীমের মাধ্যমে উখিয়ায় স্বাস্থ্য সেবা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে প্রান্তিক

তাপমাত্রা প্রায় ৪৩ ডিগ্রি সেলসিয়াস, যে তাপমাত্রায় মানুষ ঘর থেকে বের হতে ভয় পায়। সেখানে ...

টেকনাফে ঘূর্ণিঝড় মোখায় ক্ষতিগ্রস্থ হতদরিদ্র পরিবার “আয়েশা” পেলেন মাথা গোছার নতুন ঠাঁই !

কক্সবাজারের টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়ন এ ঘূর্ণিঝড় ‘মোখায়’ ক্ষতিগ্রস্ত হতদরিদ্র পরিবারের কাছে তুলে দিয়েছেন সেমিপাকা ...