প্রকাশিত: ১৭/০৩/২০১৭ ১০:৪২ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শুক্রবার দুপুরে ঢাকার আশকোনায় র‍্যাবের অস্থায়ী ক্যাম্পে ‘আত্মঘাতী’ বিস্ফোরণের ঘটনার জন্য বিএনপি দায়ী। জাতির জনক বঙ্গবন্ধুর ৯৭তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় ‘বাঙ্গালী সাংস্কৃতিক জোটে’র বঙ্গবন্ধুর জন্ম উৎসব ও আলোচনা সভায় তিনি একথা বলেন।

কাদের বলেন, নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে বিএনপি নেত্রী খালেদা জিয়া সাড়া দিলে আজকে আশকোনায় ‘আত্মঘাতী’ বিস্ফোরণ করার প্রয়োজন পড়তো না।

তিনি আরও বলেন,আমাদের প্রধান বিপদ সাম্প্রদায়িক অপশক্তি। বাংলাদেশে সাম্প্রদায়িক অপশক্তির প্রধান পৃষ্টপোষক বিএনপি।বিএনপি বাংলাদেশে জঙ্গিবাদের প্রধান পৃষ্টপোষক দাবি করে কাদের বলেন,“আমরা এখনো হলিআর্টিজেন-শোলাকিয়া থেকে বের হতে পারিনি। আজকে আশকোনায় যা হয়েছে সেটা আরো ভয়াবহ।

নেতিবাচক রাজনীতি পরিহার করার জন্য বিএনপিকে পরামর্শ দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন,“ আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে আপনি সাড়া দেন নি।গত নির্বাচনের আগে আপনাকে আমন্ত্রন করেছিলেন আলোচনায় বসতে, আপনি আসেন নি। তখন যদি প্রধানমন্ত্রীর ঢাকে সাড়া দিতেন, তাহলে পেট্রোল বোমা দিয়ে মানুষ হত্যা করা এবং এর ধারাবাহিকতায় আজকে আশকোনায় ‘আত্মঘাতী’ বিস্ফোরণের পয়োজন হতো না।”

বাংলাদেশের রাজনীতির পরিবেশটা কে নষ্ট করেছে? এসব নেতিবাচক রাজনীতির ধারা পরিহার করে ইতিবাচক রাজনীতিতে আসুন। সামনের নির্বাচনের জন্য প্রস্তুতি নিন।”

আগামী নির্বাচনে বিএনপির ভরাডুবি হবে দাবি করে কাদের বলেন, আলোচনা সংলাপের জন্য চিৎকার করে কোন লাভ হবে না।তারা(বিএনপি) বুঝতে পেরেছে আগামী নির্বাচনেও কোন সুবিধা করতে পারবে না। তাই তারা এক এক সময় এক এক কথা বলছেন। তারা এখন ভারতে কি চুক্তি হবে সেটা নিয়ে এত কথা বলছেন।

দেশের সার্বভৌমত্ব ঠিক রেখে।ভারত সফরে যত চুক্তি হবে সব প্রকাশ্যে হবে। দেশের স্বার্থে, জাতির স্বার্থে এসব চুক্তি সাক্ষর হবে।সংগঠনের সভাপতি চয়ন ইসলামের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার‌্য হারুন-অর-রশিদ, বাঙ্গালি সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শামীম আহমেদ।

পাঠকের মতামত

পবিত্র ঈদুল ফিতর আজ

‘ঈদ এসেছে দুনিয়াতে শিরনি বেহেশতী/দুষমনে আজ গলায় গলায় পাতালো ভাই দোস্তি’- জাতীয় কবি কাজী নজরুল ...