জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৭/০২/২০২৪ ৫:১৮ পিএম

২৪টি দেশ ও আন্তর্জাতিক সংস্থার মিশন প্রধানসহ ৩৪ জন কূটনৈতিক নিয়ে রেলে চড়ে কক্সবাজারে এসেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাসান মাহমুদ।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম থেকে বিশেষ ট্রেনে কক্সবাজারে এসে পৌঁছান তারা।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এম্বেসেডরস আউট রিচ প্রোগ্রামের আওতায় ইউরোপীয় ইউনিয়ন, রাশিয়া, চীন, কোরিয়া, ইতালি, ডেনমার্ক, কসভো, পাকিস্তান, ফিলিপাইন, মালয়েশিয়া, থাইল্যান্ড, নেপাল, শ্রীলংকা, ভিয়েতনাম, ভ্যাটিকান, ভুটান, স্পেন, আর্জেন্টিনা, লিবিয়া, সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া, মিশর, ফ্রান্স এবং এফএও, আইইউটি, একেডিএন আন্তুর্জাতিক সংস্থাগুলোর ২৪ জন মিশন প্রধানসহ ৩৪ জন কূটনৈতিক সদস্য এই আউটরিচ কর্মসূচিতে অংশ নিচ্ছেন।

এ সময় জাতীয় সংসদের হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি বলেন, ‘চট্টগ্রাম থেকে টানেলসহ উন্নয়ন প্রকল্পগুলো দেখে ট্রেনে করে কক্সবাজারে এসেছেন পররাষ্ট্রমন্ত্রীসহ ৩৪ জন কূটনীতিক। তারা কক্সবাজারের উন্নয়ন প্রকল্প, মেরিন ড্রাইভ সড়ক, সমুদ্রসৈকত, রামু বৌদ্ধ মন্দির, হিমছড়িসহ বিভিন্ন প্রাকৃতিক সৌন্দর্য অবলোকন করবেন। এতে করে কক্সবাজারের সুনাম বিশ্বজুড়ে সমৃদ্ধ হওয়ার পাশাপাশি পর্যটন শিল্প বিকাশে বিদেশী বিনিয়োগ আসবে।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...