প্রকাশিত: ০৩/০৭/২০১৭ ৯:০৪ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:২৩ পিএম

লাইফস্টাইল ডেস্ক:;

সেফটিপিন -এর সাথে প্রায় সবাই পরিচিত। এই জিনিসটার প্রয়োজনীয়তা কম বেশি সকলেরই জানা। তবে এর সঙ্গে মূলত কাপড়ের যোগটাই প্রধান। মেয়েরা শাড়ি পরে আঁচল পরিপাটি করে আটকে রাখতে, কামিজের সঙ্গে ওড়না আটকে রাখাসহ আরও নানান কাজে ব্যবহার করে সেফটিপিন। তবে জানেন কি এগুলো ছাড়াও সেফটিপিন ব্যবহার করতে পারেন আরও নানা উপায়ে? শিখে নিন এমনই কিছু দারুণ ব্যবহার।

> স্কার্ফ পছন্দ মতো ফোল্ড করে সেফটিপিন দিয়ে স্টাইল করে পরতে পারেন। এতে বার বার খুলে যাবে না, বার বার স্টাইলও করতে হবে না।

> অনেক সময় একটু ঢিলে জামাও সেফটিপিন লাগিয়ে ফিটিং করে পরা যায়।

> কোনো পছন্দের নেকলেস কিনেছেন, অথচ বড্ড বেশি গলার কাছে চেপে বসছে, আরেকটু ঝুল হলে ভাল হত, এমনটা যদি হয় তাহলে ১টা বা ২টো সেফটিপিন লাগিয়ে বাড়িয়ে নিতে পারেন নেকলেস।

> ছোট ছোট মোজা অনেক সময়ই জোড়ার একটা হারিয়ে গেলে অকেজো হয়ে যায়, দু’পায়ের মোজা এ ভাবে এক সঙ্গে সেফটিপিন লাগিয়ে রাখতে পারেন।

> সেফটিপিন দিয়ে বানিয়ে নিতে পারেন দারুণ চাবির রিং। সেফটিপিনে বিভিন্ন রঙের পুথি ভরে চাবির রিংয়ে লাগিয়ে দিন।

> পাজামার দড়ি বেরিয়ে গেলে চটপট লাগাবেন কী ভাবে? সেফটিপিন লাগিয়ে নিন। তাড়াতাড়ি হয়ে যাবে কাজ।

> অনেক সময়ই কোনও জামার, জিনসের বা ব্যাগের চেন সহজে খোলা-বন্ধ করা যায় না। চেনের মাথার সঙ্গে আংটার মতো করে সেফটিপিন লাগিয়ে নিন। এতে সহজে খোলা-বন্ধ করতে পারবেন।

> যদি ব্যাগ রেখে কোথাও যেতে হয় তাহলে এই ভাবে সেফটিপিন লাগিয়ে সুরক্ষিত করে রেখে যেতে পারেন।

পাঠকের মতামত

পর্যটন শিল্পের অপার সম্ভাবনা কক্সবাজারের ন্যাশনাল পার্ক

বাংলাদেশের জীববৈচিত্র্য সংরক্ষণে যে প্রাকৃতিক বনভূমিগুলোকে সংরক্ষিত বনাঞ্চল হিসেবে ঘোষণা করা হয়েছে। মেদাকচ্ছপিয়া জাতীয় উদ্যান ...

একটি পেঁয়াজের ওজন ৯ কেজি

বিশ্বের সবচেয়ে বড় পেঁয়াজ ফলাতে সক্ষম হয়েছেন ব্রিটিশ এক কৃষক। গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস ...