উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৯/০৯/২০২২ ৯:৩৫ এএম

দীর্ঘ ২৪ সপ্তাহের প্রশিক্ষণ শেষে শপথগ্রহণ ও সমাপনী কুচকাওয়াজের মাধ্যমে দেশের সেবায় আত্মনিয়োগ করতে যাচ্ছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৮৪৯ সৈনিক।

আজ (বৃহস্পতিবার) অনুষ্ঠিত হচ্ছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৯৮তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ। সকাল সাড়ে ১০টার পর শুরু হবে এর আনুষ্ঠানিকতা।

চট্টগ্রামে সাতকানিয়ার বায়তুল ইজ্জতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ঐতিহ্যবাহী প্রশিক্ষণ প্রতিষ্ঠান বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার অ্যান্ড কলেজের (বিজিটিসিঅ্যান্ডসি) বীর উত্তম মজিবুর রহমান প্যারেড গ্রাউন্ডে সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হবে।

উখিয়া নিউজ ডটকমের   সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এছাড়া বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদসহ বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তা, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় বেসামরিক প্রশাসন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এবয় জনপ্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

নবীন সৈনিকদের চৌকস দল স্বরাষ্ট্রমন্ত্রীকে সশস্ত্র সালাম জানাবে কুচকাওয়াজ অনুষ্ঠানে। বিজিবির সুসজ্জিত বাদক দল ব্যান্ড ডিসপ্লে, থিম ডিসপ্লে এবং বিজিবির সদস্যদের অংশগ্রহণে ট্রিক ড্রিল প্রদর্শিত হবে।

৯৮তম রিক্রুট ব্যাচের মৌলিক প্রশিক্ষণ চলতি বছরের ১৭ এপ্রিল বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার আ্যন্ড কলেজ (বিজিটিসিঅ্যান্ডসি) ও চুয়াডাঙ্গা ব্যাটালিয়নে (৬ বিজিবি) শুরু হয়। দুই ভেন্যুতে ৮০৩ জন পুরুষ এবং ৪৬ জন নারী সৈনিকের প্রশিক্ষণ সম্পন্ন হয়

পাঠকের মতামত

মিয়ানমার সীমান্ত পর্যবেক্ষণে ড্রোন ব্যবহার করছে কোস্টগার্ড

মিয়ানমার সীমান্ত এলাকার পরিস্থিতি পর্যবেক্ষণে ড্রোন ব্যবহার করা হচ্ছে। এজন্য কোস্টগার্ডের সেন্টমার্টিন স্টেশনে একটি অত্যাধুনিক ...

প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আহমদ কায়কাউস ব্যাংক থেকে গ্রাহকরা তুলে নিয়েছেন প্রায় ৫০ হাজার কোটি টাকা

একটি মহল সামষ্টিক অর্থনীতি নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে অভিযোগ করে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস বলেছেন, ...