প্রকাশিত: ১৬/১০/২০২০ ৯:১৪ এএম

অবশেষে সিলেট-কক্সবাজার রুটে আগামী ১২ নভেম্বর থেকে শুরু হচ্ছে সরাসরি বিমান চলাচল। সিলেটের পর্যটনপিপাসু মানুষের দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে এবং সিলেট-১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের আন্তরিক প্রচেষ্টায় প্রথমবারের মতো এ রুটে সরাসরি বিমানসেবা শুরু করছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস কর্তৃপক্ষের কাছ থেকে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) ই-মেইলে এমন তথ্য পাওয়ার কথা জানিয়েছেন বাংলাদেশ হাবের যুগ্ম মহাসচিব ও লতিফ ট্রাভেলসের পরিচালক জহিরুল কবির চৌধুরী শীরু।

উখিয়া নিউজ ডটকমের   সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

জানা গেছে, প্রথমদিকে এ রুটে সপ্তাহে দুটি ফ্লাইট সিলেট থেকে সরাসরি কক্সবাজার যাবে এবং দুটি ফ্লাইট সরাসরি কক্সবাজার থেকে সিলেটে আসবে। এই সেবা চালু হবে আগামী ১২ নভেম্বর থেকে। প্রতি সপ্তাহের মঙ্গলবার ও বৃহস্পতিবার সিলেট-কক্সবাজার এবং রোববার ও মঙ্গলবার কক্সবাজার-সিলেট রুটে চলবে এই ফ্লাইট।

সকল ভ্যাট-ট্যাক্সসহ সিলেট-কক্সবাজার রিটার্ন টিকিটের দাম পড়বে প্রতিজনে নয় হাজার ৪০০ টাকা আর শুধু যাওয়া কিংবা আসার ক্ষেত্রে টিকিটের দাম পড়বে চার হাজার ৭০০ টাকা।

এদিকে সিলেট-কক্সবাজার রুটে সরাসরি বিমানের ফ্লাইট চালু করায় স্থানীয় এমপি ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এবং বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বাংলাদেশ হাবের যুগ্ম মহাসচিব জহিরুল কবির চৌধুরী শীরু।

তিনি বলেন, সিলেট-কক্সবাজার রুটে সরাসরি উড়োজাহাজের ফ্লাইট চালু হওয়ায় এই দুই অঞ্চলে পর্যটন শিল্পের আরও বিকাশ ঘটবে।

পাঠকের মতামত

বিশ্বের সবচেয়ে দামি চা সিলেটে উৎপাদিত ‘দ্য গোল্ডেন বেঙ্গল’ এর স্বাদ নিলেন পররাষ্ট্রমন্ত্রী

অনেকেই হয়তো জানেন না, বিশ্বের সবচেয়ে দামি চায়ের উৎস বাংলাদেশের সিলেট। এর নাম ‘দ্য গোল্ডেন ...

বরফে ঢাকা সৌদির মরুভূমি

সম্প্রতি তুষার ও শিলাবৃষ্টির ফলে বরফে ঢেকে গেছে সৌদির মরুভূমি। মরুভূমির তপ্ত বালুর দেশ হিসেবে ...