প্রকাশিত: ০৬/১০/২০১৭ ২:০৭ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১২:৩৭ পিএম

ডেস্ক রিপোর্ট::
চীন সীমান্তের কাছে ভারতীয় বিমানবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে কপ্টারটিতে থাকা সাত আরোহীর সবাই নিহত হয়েছেন। ভারতের প্রতিরক্ষা মুখপাত্র সুনীত নিউটনকে উদ্ধৃত করে বার্তা সংস্থা রয়টার্স জানায়, রাশিয়ার তৈরি এমআই-১৭ মডেলের এ হেলিকপ্টারটিতে করে সেনা কর্মকর্তাদের উত্তর-পূর্বাঞ্চলীয় অরুণাচল প্রদেশের একটি সীমান্ত ঘাঁটিতে নিয়ে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে বলে জানায়।

ভারতীয় বিমানবাহিনীর বরাতে এনডিটিভি জানিয়েছে, শুক্রবার সকাল ৬টায় ১৭শ ফুট উচ্চতায় থাকাবস্থায় বিমানটি দুর্ঘটনার শিকার হয়। বিমানটি বিধ্বস্ত হয় ইয়াংচিতে, যা চীন সীমান্তবর্তী তাওয়াং শহর থেকে ১৩০ কিলোমিটার দূরে অবস্থিত। নিউটন বলেন, শুক্রবারের দুর্ঘটনার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

রয়টার্স জানায়, নতুন বিমান ও হেলিকপ্টার সংযোজনের মাধ্যমে নিজেদের বিমানবাহিনীর আধুনিকায়নের চেষ্টা করছে ভারত। কিন্তু তাদের ক্রয় প্রক্রিয়া বেশ ধীরগতির।

বিডি২৪লাইভ

পাঠকের মতামত

ইসরায়েলিদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করছে মালদ্বীপ

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় আগ্রাসন চালানোর কারণে ইসরায়েলিদের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দিয়েছে মালদ্বীপ ...

মিয়ানমারে যুদ্ধে অংশ নিতে রোহিঙ্গাদের বাধ্য করছে সেনাবাহিনী

মিয়ানমার সেনাবাহিনীর অত্যাচার থেকে বাঁচতে রোহিঙ্গারা পালিয়ে বাংলাদেশে এসেছে। এখন সেই সেনাবাহিনীর পক্ষেই লড়তে রোহিঙ্গাদের ...