প্রকাশিত: ০৩/০৯/২০১৬ ৮:৪৪ পিএম

Kashem-wifeঢাকা: মুক্তিযুদ্ধের সময়ে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত মীর কাসেম আলীর পরিবারের সদস্যরা তাঁর সঙ্গে সাক্ষাৎ শেষে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে বেরিয়ে এসেছেন। এসময় মীর কাসেম আলী স্ত্রী খন্দকার আয়েশা খাতুন সাংবাদিকদের বলেন, ‘তিনি (মীর কাসেম) মৃত্যুকে ভয় করেন না।’

খন্দকার আয়েশা বলেন, মীর কাসেম আলী’ সবাইকে সালাম দিয়েছেন এবং বলেছেন, কেউ যেন কান্নাকাটি না করে, এক নিজামী ও কাসেম থেকে লক্ষ নিজামী এবং কাসেম জন্ম নিবে, তিনি আরো বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এই দ্বীন বিজয়ী হবেই হবে ইনশা-আল্লাহ!আল্লাহ আমাদের সবাইকে তার দ্বীনের জন্য কবুল করুন!

আজ শনিবার সন্ধ্যায় কারাগার থেকে বেরিয়ে আসেন মীর কাসেমের স্বজনেরা। পরে তাঁর স্ত্রী জানান, মীর কাসেম শেষ মুহূর্তে আইনজীবী ছেলের সঙ্গে দেখা না হওয়ায় আক্ষেপ করেন। পরিবারের দাবি, মীর কাসেমের ছেলেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তুলে নিয়ে গেছে।

আজ বিকেল ৩টা ৩৫ মিনিটে পরিবারের ৪০ থেকে ৪৫ জন সদস্য কারাগারে প্রবেশ করে। বিভিন্ন প্রক্রিয়া শেষে পরিবারের সদস্যরা সোয়া ৪টায় দেখা করার সুযোগ পান। সন্ধ্যা পৌনে ৭টায় পরিবারের সদস্যরা কারাগার থেকে বেরিয়ে আসেন।

পরিবারের সদস্যরা বেরিয়ে আসার ১০/ ১২ মিনিট পর কারাগারে প্রবেশ করেন কারা মহাপরিদর্শক (আইজি-প্রিজনস) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।

সূত্রমতে, ফাঁসি কার্যকরের নির্বাহী আদেশ কারাগারে পৌঁছে যাওয়ায় যেকোনো সময় মীর কাসেমের মৃত্যুদণ্ড কার্যকর হতে পারে।

পাঠকের মতামত

রোহিঙ্গাদের জন্য ৭ হাজার কোটি টাকা অনুদান ঘোষণা বিশ্বব্যাংক এমডির

রোহিঙ্গাদের জন্য ৬৫ কোটি ডলার অনুদান নিয়ে আলোচনা করেছেন বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) অ্যানা বেজার্ড। ...

নির্দেশনা না মানলে হাসপাতালের নিবন্ধন বাতিল -স্বাস্থ্যমন্ত্রীর

বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার পরিচালনায় স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার ১০ দফা ...

বাংলাদেশ ঢাকায় আসছেন মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তার ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক এগিয়ে নেওয়ার বিষয়ে আলোচনার ...