প্রকাশিত: ৩০/১২/২০১৬ ২:২৬ পিএম

কক্সবাজার প্রতিনিধি::
নির্যাতনের মুখে প্রাণভয়ে মিয়ানমার থেকে কক্সবাজারের টেকনাফ ও উখিয়া সীমান্ত দিয়ে অনুপ্রবেশের চেষ্টাকালে শতাধিক মুসলিম রোহিঙ্গাকে ফেরত পাঠিয়েছে বিজিবি।

শুক্রবার ভোর সাড়ে ৫টা থেকে সকাল ৯টা পর্যন্ত নাফ নদীতে রোহিঙ্গাবাহী তিনটি নৌকা ও উখিয়ার বিভিন্ন সীমান্ত পয়েন্ট দিয়ে ৭৬ রোহিঙ্গাদের ফেরত পাঠানো হয়।

টেকনাফ বিজিবি-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ জানান, টেকনাফের নাফ নদীর সীমান্ত দিয়ে রোহিঙ্গা বোঝাই ৩টি নৌকা অনুপ্রবেশের চেষ্টা করে। বিজিবির বাধার মুখে নৌকাগুলো মিয়ানমারের দিকে ফিরে যেতে বাধ্য হয়।

তিনি জানান, প্রতিটি নৌকায় ১০/১২ জন করে রোহিঙ্গা ছিল। সে হিসাবে ওসব নৌকায় ৩৬/৪০ জন রোহিঙ্গা ছিল বলে ধারণা করছেন বিজিবির ওই কর্মকর্তা।

এদিকে শুক্রবার ভোর থেকে সকাল ৭টা পর্যন্ত উখিয়ার বিভিন্ন পয়েন্ট দিয়ে ৭৬ জন রোহিঙ্গাকে মিয়ানমারে ফেরত পাঠিয়েছে কক্সবাজার-৩৪ বিজিবির সদস্যরা।

এর মধ্যে ১৩ জন পুরুষ, ২৪ নারী ও ৩৯ জন শিশু রয়েছে। এরা প্রত্যেকেই সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশ করার চেষ্টা করছিল বলে জানান বিজিবি-৩৪ ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার।

পাঠকের মতামত

প্রকাশিত সংবাদ প্রসঙ্গে প্রান্তিক এনজিও’র প্রতিবাদ

স্ত্রী-কন্যা ছেড়ে সহকর্মীর সাথে অনৈতিক সম্পর্ক- প্রান্তিক এনজিও কর্মকর্তা শিরোনামে প্রকাশিত সংবাদ পরিবেশনের প্রতিবাদ প্রসঙ্গে। ...

‘কুকি স্টেট’ প্রতিষ্ঠায় বিরামহীন সহিংসতা কেএনএফের

বান্দরবানের থানচি-রুমা থেকে রাঙামাটির মিজোরাম সীমান্তবর্তী সাজেক পর্যন্ত পাহাড়ি অঞ্চলকে নিজেদের পূর্বপুরুষের আদি ভূমি মনে ...

নির্মম হত্যাকাণ্ডের শিকার বন কর্মকর্তা সাজ্জাদুজ্জামানের পরিবারকে ১৫ লাখ টাকা সহায়তা

পাহাড় কর্তনকারীদের কোনো ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের ...