প্রকাশিত: ১২/০৯/২০১৭ ১০:১৪ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১:৪০ পিএম

ডেস্ক রিপোর্ট::
বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের রোহিঙ্গা শরণার্থীদের তদারকির ব্যাপারে প্রশাসন, সেনাবাহিনী, নৌবাহিনী, কোস্ট গার্ডসহ সরকারের সংশ্লিষ্ট সংস্থাগুলোকে সুসমন্বিত ও যথাযথভাবে কাজ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পাশাপাশি রোহিঙ্গা শরণার্থীদের ত্রাণ কার্যক্রম পরিকল্পিত ভাবে সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে কাজের সমন্বয়ের জন্য মন্ত্রিপরিষদ সচিবকে নির্দেশ দেন তিনি।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) কক্সবাজার সার্কিট হাউজে জনপ্রতিনিধি, প্রশাসন, সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় কালে এ নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

এছাড়া প্রধানমন্ত্রী কক্সবাজার জেলায় চলমান বিভিন্ন মেগা প্রকল্পে বিদেশি বিনিয়োগকারীদের নিরাপত্তা নিশ্চিত করারও নির্দেশ দেন ।

কেউ যাতে সন্ত্রাসী কার্যক্রমে সম্পৃক্ত হতে না পারে সেদিকে নজর রাখতে টহল কার্যক্রমের ওপর গুরুত্বারোপ করেন শেখ হাসিনা।

মিয়ানমারের নাগরিকদের অবশ্যই ‍বাংলাদেশ থেকে ফিরিয়ে নিতে হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, শত শত বছর ধরে মিয়ানমারে বসবাসরত মিয়ানমারের রোহিঙ্গা নাগরিকদের নিজেদের বাড়ি ঘর ছেড়ে বাংলাদেশে উদ্বাস্তু হিসেবে থাকা অগ্রহণযোগ্য।

ত্রাণ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সহযোগিতা করতে কক্সবাজার জেলা আওয়ামী লীগ নেতাদের নির্দেশ দেন শেখ হাসিনা।

এ সময় উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, চিফ হুইপ আ স ম ফিরোজ।

আরও উপস্থিত ছিলেন, মন্ত্রিপরিষদ সচিব, মুখ্যসচিব, টেকসই উন্নয়ন বিষয়ক প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সমন্বয়ক, সেনাবাহিনী প্রধান ও পুলিশের আইজি।

পাঠকের মতামত

দুই রোহিঙ্গা জাতীয় পরিচয়পত্র বানাতে ভৈরবে এসে আটক

জাতীয় পরিচয়পত্র বানাতে আজ বৃহস্পতিবার দুপুরে কিশোরগঞ্জের ভৈরব উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে এসেছিলেন দুজন রোহিঙ্গা। ...

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...