ডেস্ক নিউজ
প্রকাশিত: ১৪/১০/২০২২ ৬:৫০ এএম

রামু সরকারি কলেজের ২৬ জন শিক্ষককে সরকারি বিধি মোতাবেক নিয়োগ প্রদান করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাষ্ট্রপতির আদেশক্রমে, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব (সরকারি কলেজ-৫ শাখা) মোহাঃ আলমগীর হোসেন জনস্বার্থে এ প্রজ্ঞাপন জারি করেন।

সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারী আত্মীকরণ বিধিমালা, ২০১৮-এর বিধি-০৫ এবং বিধি-০৬ এ বর্ণিত বিধান মোতাবেক সরকারিকরণের তারিখ (০৮ আগস্ট ২০১৮) হতে রামু সরকারি কলেজে ওই ২৬ জন শিক্ষককে অস্থায়ীভাবে নিয়োগ প্রদান করা হয়। বিধিমালা, ২০১৮-এর বিধি-৬ ও ৭ এ বর্ণিত বিধান মোতাবেক কর্তৃপক্ষের সন্তোষজনক প্রতিবেদন এবং বাংলাদেশ সরকারি কর্ম কমিশন-এর সুপারিশের ভিত্তিতে পরবর্তীতে যথাযথ প্রক্রিয়ায় চাকরি স্থায়ী করা হবে। এ কলেজে আত্মীকৃত কোনো শিক্ষক অন্যত্র বদলি হতে পারবেন না।
অস্থায়ীভাবে নিয়োগ প্রাপ্ত শিক্ষকরা হলেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ শাহাব উদ্দিন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি সহকারী অধ্যাপক মোঃ আবু তাহের, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ জাফর আলম, গনিত বিভাগের সহকারী অধ্যাপক সুপ্রতীম বড়ুয়া, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক নিজামুল হক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক শহীদুল হক কাজল, বাংলা বিভাগের প্রভাষক হারুন অর রশিদ, বাংলা বিভাগের প্রভাষক মুহাম্মদ আলমগীর, ইংরেজি বিভাগের প্রভাষক মুহাম্মদ অহিদুল কবির, ইংরেজি বিভাগের প্রভাষক মনির আহমদ, ইংরেজি বিভাগের প্রভাষক মোহাম্মদ মিজানুর, ইতিহাস বিভাগের প্রভাষক ইসরাত জাহান, দর্শন বিভাগের প্রভাষক ইজত উল্লাহ, হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক কিশোর পাল, হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক মোহাম্মদ আবদুল হক, হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক দিবস বৈদ্য, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মাহমুদুল হাছান তওহীদ, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক জেসমিন ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক হুমাইরা আকতার, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক সোলতানা রাজিয়া, অর্থনীতি বিভাগের প্রভাষক আবুল মনছুর মোহাম্মদ জহির, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রভাষক আকতার জাহান, পরিসংখ্যান বিভাগের প্রভাষক ছলিম উল্লাহ, পদার্থবিদ্যা বিভাগের প্রভাষক মোবারক হোসেন, উদ্ভিদবিদ্যা বিভাগের প্রভাষক প্রণতি দাশ গুপ্তা, রসায়ন বিভাগের প্রভাষক প্রবীর রঞ্জন দাশ গুপ্ত।
বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক নিয়োগপ্রাপ্ত সকল শিক্ষক কর্মকর্তাকে অভিনন্দন জানিয়েছেন রামু সরকারি কলেজের অধ্যক্ষ মুজিবুল আলম । একই সাথে তিনি অতি শীঘ্রই অবশিষ্ট কয়েকজন শিক্ষক এবং কর্মচারীদের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

তিনি রামু সরকারি কলেজকে এগিয়ে নেওয়ার জন্য সকল শিক্ষক কর্মকর্তা কর্মচারী, শিক্ষার্থী, অভিভাবক এবং কলেজ প্রতিষ্ঠায় যারা অগ্রণী ভুমিকা রেখেছিলেন সবাইকে অভিনন্দন জানান।
৪২তম কলেজ হিসেবে এডহক নিয়োগ প্রাপ্ত রামু সরকারি কলেজের শিক্ষকদের অভিনন্দন জানিয়েছেন, বাংলাদেশ সরকারি কলেজ শিক্ষক পরিষদ, কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক মোহাম্মদ রফিক উদ্দিন।

পাঠকের মতামত

এবার মেডিক্যাল ভর্তি পরীক্ষায় প্রথম তানজিম সর্বা

সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে সর্বোচ্চ ...

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা কার্ডের মধ্যে ইলেক্ট্রনিক ডিভাইসসহ আটক ৩৫

প্রথম ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অভিনব উপায়ে তৈরি মাস্টারকার্ডের মধ্যে ইলেক্ট্রনিক ডিভাইস সংযুক্ত করে ...