প্রকাশিত: ১৭/০৯/২০১৬ ৯:০৩ পিএম

kawkhali-dc-news-pic-01-max-width-640-max-height-480মো: জয়নাল আবেদীন, কাউখালী থেকে ::
অপার সম্ভাবনার জেলা রাঙামাটি। আর রাঙামাটি যে সম্ভাবনা তা যদি উপলব্ধি করা যায় তাহলে রাঙামাটি পিছিয়ে থাকবেনা। বিপুল উন্নয়নের সম্ভাবনা রয়েছে রাঙামাটিতে। রাঙা শব্দটির অর্থ  যেমন রঙিন তেমনি তার কাজও রঙিন। কাউখালী উপজেলা প্রশাসনের আয়োজনে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ সামশুল আরেফিন এসব কথা বলেন।

রাঙা শব্দটি স্থানীয় ক্ষুদ্র-নৃগোষ্ঠী চাকমা সপ্রদায়ের ভাষা। রাঙা শব্দটির বাংলা অর্থ রঙিন বা লাল, আর মাটি তো মাটিই। জেলা প্রশাসক রাঙামাটি নামের সাথে কাজের মিল আছে উল্লেখ করে বলেন, রাঙা শব্দটির অর্থ যেমন রঙিন তেমনি তার কাজও রঙিন। এখানকার মাটি এতটাই উর্ভর যে, সব ধরনের ফলের চাষ এই মাটিতে করা সম্ভব। যা দেশের কোন জেলায় সম্ভব না। মৌসুমী ফল চাষের অপার সম্ভাবনা রয়েছে রাঙামাটিতে। তিনি আরও বলেন- শান্তি ও উন্নয়নের জেলা রাঙ্গামাটিকে বিশ্বে পরিচিত করে তুলতে এবং উন্নয়নের ধারাকে প্রকৃতভাবে কাজে লাগাতে হবে। আর এসব উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হলে নিজেদেরকেই উদ্দ্যোগী হতে হবে। আর এ উন্নয়নের পূর্বশর্ত হিসেবে এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সকলকে সৌহাদ্যপূর্ন পরিবেশে কাজ করার আহবান জানান তিনি।

শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে কাউখালী উপজেলা প্রশাসনের আয়োজনে অফিসার্স কল্যান ক্লাবে উপজেলা নির্বাহী অফিসার আফিয়া আখতারের সভাপতিত্বে আয়োজিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে জেলা প্রশাসক এসব কথা বলেন।

এসময় অন্যান্যদের উপস্থিত ছিলেন, কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌচামং চৌধুরী, ভাইস চেয়ারম্যান মংসুউ চৌধুরী, এ্যানি চাকমা কৃপা, কলমপতি ইউপি চেয়ারম্যান ক্যজাই মারমা, বেতবুনিয়ান ইউপি চেয়ারম্যান খইচাবাই তালুকদার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পরিনয় চাকমা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কমল বরন সাহা, ইউপি সদস্য শফিকুল ইসলাম শরিফ, পোয়াপাড়া মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক করুনা ময় চাকমা, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবদুল কাদের সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

পাঠকের মতামত

সেনাবাহিনীতে যোগ দিলে রোহিঙ্গাদের নাগরিকত্ব দেবে মিয়ানমারের সরকার

বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির (এএ) বিরুদ্ধে লড়াইয়ের জন্য সেনাবাহিনীতে যোগ দিলে রোহিঙ্গাদের নাগরিকত্ব দেওয়ার প্রস্তাব ...