উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৫/০৯/২০২২ ৫:২৯ পিএম

মিয়ানমার সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল ও সাবেক রাষ্ট্রদূত ওন থুইন এবং তার জামাতা অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন ইয়ে তাইজাকে গুলি করে হত্যা করা হয়েছে। শনিবার (২৪ সেপ্টেম্বর) ইয়াঙ্গুনের হ্লাইন শহরের ১২ নম্বর ওয়ার্ডে নিজ বাড়ির সামনে তাদের হত্যা করা হয়।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে রোববার (২৫ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে মিয়ানমারভিত্তিক সংবাদমাধ্যম ইলেভেন মিয়ানমার।

নির্বাচিত সরকারকে উৎখাত করে মিয়ানমার জান্তা দেশের ক্ষমতা দখলের পর ওন থুইন ও তার জামাতার বিরুদ্ধে সামরিক তথ্যদাতা হিসেবে কাজ করার অভিযোগ আনে অঞ্চলটির প্রতিরোধ যোদ্ধারা।

উখিয়া নিউজ ডটকমের   সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

স্থানীয় এক বাসিন্দা ইলেভেন মিয়ানমারকে বলেন, ‘বিকেল ৩টার আগে থাবাওয়া ইয়েক নাইন স্ট্রিটের একটি বাড়ির সামনে ঘটনাটি ঘটে। সেখানে একজন অবসরপ্রাপ্ত রাষ্ট্রদূতসহ দুজনকে গুলি করে হত্যা করা হয়েছে। এরপর পুলিশ ও সেনারা এসে তল্লাশির জন্য রাস্তা বন্ধ করে দেয়।’

গুলি করে সাবেক দুই সেনা কর্মকর্তাকে হত্যার খবর নিশ্চিত করেছে স্থানীয় পুলিশের ঘনিষ্ঠ একটি সূত্র। এ ঘটনার তদন্ত চলছে বলেও জানা গেছে।

বার্তা সংস্থা এনওএম তাদের টেলিগ্রাম চ্যানেলে এক পোস্টে জানিয়েছে, অবসরপ্রাপ্ত রাষ্ট্রদূত ৭২ বছর বয়সী ওন থুইন ও তার জামাতাকে অজ্ঞাত বন্দুকধারীরা গুলি করে হত্যা করেছে। গুলি করার পর ঘটনাস্থলেই তাদের দুজনের মৃত্যু হয়।

ইনিয়া আরবান ফোর্স নামের একটি গোষ্ঠী এ হত্যাকাণ্ডের দায় স্বীকার করে ফেসবুকে পোস্ট দিয়েছে বলে জানানো হয় ইলেভেন মিয়ানমারের প্রতিবেদনে।

পাঠকের মতামত