ডেস্ক নিউজ
প্রকাশিত: ২৩/০৫/২০২৪ ৯:২৯ এএম

মিয়ানমারের ওপার থেকে সেদেশের বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির (এএ) ছোঁড়া গুলিতে এক বাংলাদেশি জেলে গুরুতর আহত হয়েছেন। গুলিতে বিচ্ছিন্ন হয়ে গেছে তার এক পা।

বুধবার (২২ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের নাফনদীর বাংলাদেশ-মিয়ানমার জলসীমায় ১৮ নম্বর সীমান্তে পিলারের কাছে এই ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ শাহাদাত সিরাজী।

গুলিবিদ্ধ মোহাম্মদ হোসেন আলী (৫০) হোয়াইক্যং ইউপির ২ নম্বর ওয়ার্ডের মৃত শুক্কুর আলীর ছেলে।

হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ শাহাদাত সিরাজী বলেন, সন্ধ্যায় ১৮ নম্বর সীমান্ত পিলারের কাছে নাফ নদীতে মাছ ধরতে গেলে ওপার থেকে বাংলাদেশি জেলেদের লক্ষ্য করে গুলি করা হয়। পরে গুলিবিদ্ধ অবস্থায় এক জেলেকে উদ্ধার করা হয়েছে।

আহত হোসেন আলীর বাম পা বিচ্ছিন্ন হয়ে গেছে, ডান পায়েও গুলি লেগেছে বলে জানান স্থানীয় ইউপি সদস্য সিরাজুল ইসলাম লালু। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কুতুপালংয়ের একটি বেসরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য হোসেন আলীকে চট্টগ্রাম প্রেরণ করা হয়েছে।

ঘটনাস্থলের অপরপ্রান্তে মংডু জেলায় মিয়ানমারের সরকারি সীমান্ত বাহিনী বিজিপির চৌকি চলমান সংঘাতের অংশ হিসেবে মাস তিনেক আগেই নিজেদের দখলে নিয়েছে বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি।

পাঠকের মতামত

সেন্টমার্টিন নিয়ে গুজবে কান না দেওয়ার অনুরোধ আইএসপিআরের

মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় সেন্টমার্টিনের নিরাপত্তা নিয়ে বিভিন্ন স্বার্থান্বেষী মহলের গুজবে ...

ঈদের ছুটিতে পর্যটক বরণে প্রস্তুত কক্সবাজার কক্সবাজার প্রতিবেদক

পবিত্র ঈদুল আজহার টানা ছুটিতে ভ্রমণপিপাসুদের বরণে পুরোপুরি প্রস্তুত হয়েছে সমুদ্র শহর কক্সবাজার। আগত পর্যটকের ...

রোহিঙ্গা ক্যাম্পে বড় চ্যালেঞ্জ জন্মনিয়ন্ত্রণ

কক্সবাজারে রোহিঙ্গা আশ্রয়শিবিরগুলোতে বড় চ্যালেঞ্জ হয়ে দেখা দিয়েছে জন্মনিয়ন্ত্রণ। সরকারি-বেসরকারি নানা উদ্যোগের পরও ক্যাম্পগুলোয় জন্মহার ...