প্রকাশিত: ২৯/০৮/২০১৭ ১১:৩৬ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ২:২৫ পিএম

নিউজ ডেস্ক: ইসলামি প্রজাতন্ত্র ইরান মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের ওপর দেশটির সেনাবাহিনীর দমন অভিযানে গভীর উদ্বেগ প্রকাশ করেছে। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি এই উদ্বেগ প্রকাশ করে মুসলমানদের মানবাধিকার লঙ্ঘন থেকে বিরত থাকতে মিয়ানমার সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি মিয়ানমারের পশ্চিমাঞ্চলীয় রাখাইন প্রদেশের বর্তমান অমানবিক ও সহিংস পরিস্থিতির অবসান ঘটানোর জন্যও দেশটির সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। বাহরাম কাসেমি বলেছেন, মিয়ানমারের পশ্চিমাঞ্চলে দেশটির সরকারকে এমন একটি পরিবেশ তৈরি করতে হবে যাতে রোহিঙ্গা মুসলমানরা অন্যান্য জাতিগোষ্ঠীর সঙ্গে শান্তিপূর্ণ সহাবস্থান করতে পারে।
কাসেমি বলেন, “ইসলামি প্রজাতন্ত্র ইরান মিয়ানমারের মুসলমানদের অধিকার লঙ্ঘনের চলমান ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছে। রোহিঙ্গা মুসলমানদের ওপর সরকারি বাহিনীর দমন অভিযানের ফলে তারা নির্বিচারে মারা পড়ছে এবং দেশ থেকে পালিয়ে যেতে বাধ্য হচ্ছে। ”
শীর্ষ নিউজ

পাঠকের মতামত

ইসরায়েলিদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করছে মালদ্বীপ

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় আগ্রাসন চালানোর কারণে ইসরায়েলিদের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দিয়েছে মালদ্বীপ ...

মিয়ানমারে যুদ্ধে অংশ নিতে রোহিঙ্গাদের বাধ্য করছে সেনাবাহিনী

মিয়ানমার সেনাবাহিনীর অত্যাচার থেকে বাঁচতে রোহিঙ্গারা পালিয়ে বাংলাদেশে এসেছে। এখন সেই সেনাবাহিনীর পক্ষেই লড়তে রোহিঙ্গাদের ...