ডেস্ক নিউজ
প্রকাশিত: ০৩/০৪/২০২৪ ৯:৪২ এএম

মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প থেকে পাচার করার সময় আনুমানিক দেড় কোটি টাকার তামার তারসহ ৫টি ট্রাক জব্দ করেছে পুলিশ।

সোমবার (১ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে চকরিয়া পৌরশহরের প্রবেশমুখ বাটাখালীস্থ বেলালের দোকান নামক এলাকা থেকে এ ট্রাক আটক করা হয়।

চকরিয়া থানার ওসি মোহাম্মদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

বিভিন্ন সূত্রে জানা যায়, মেসার্স মুছা এন্টারপ্রাইজ নামের ঠিকাদারি প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে চোরাই পথে মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প থেকে তামার তারসহ বিভিন্ন মালামাল পাচার করে আসছিল। এ চক্রের সঙ্গে কয়লা বিদ্যুৎ প্রকল্পের কর্মকর্তা কর্মচারীদেরও পরোক্ষ যোগসাজশ রয়েছে।

ট্রাকচালক খোরশেদ আলম বলেন, মালামালগুলো মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প থেকে চট্টগ্রামে নিয়ে যাওয়ার জন্য দায়িত্ব দিয়েছে মেসার্স মুছা এন্টারপ্রাইজ নামের ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষে মানিক নামের এক ব্যক্তি। মালামাল বৈধ নাকি অবৈধ এ বিষয়ে তারা কিছু জানে না।

চালকদের দেওয়া তথ্যের ভিত্তিতে মানিকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, মালামালগুলো বৈধভাবে অনুমতি নিয়ে চট্টগ্রামে নিয়ে যাওয়া হচ্ছে। পথেই জনতা মালামাল ভর্তি ৫টি ট্রাক আটক করে চকরিয়া থানা পুলিশের হাতে তুলে দেয়।

চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, জব্দকৃত মালামালগুলো জনতা আটক করে থানা পুলিশকে খবর দেয়। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে মালামাল ভর্তি ৫টি ট্রাক থানায় নিয়ে আসে। মালামালের বৈধ কাগজপত্র নিয়ে আসলে মালামালভর্তি গাড়িগুলো ছেড়ে দেওয়া হবে। অন্যথায় আইনগত ব্যবস্থা গ্রহণ করে আদালতে পাঠানো হবে।

পাঠকের মতামত

মিয়ানমার থেকে পালিয়ে এলেন আরও ৫৯ সেনা-বিজিপি সদস্য

আরাকান আর্মির হামলার মুখে ফেব্রুয়ারিতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) সদস্যরা পালিয়ে বাংলাদেশের ঘুমধুম সীমান্ত ফাঁড়ির ...