প্রকাশিত: ০৪/১১/২০১৬ ৯:০৪ পিএম

5ebc99d451a28ce2a9adf187aad09bca-581c7a7683866ঠাকুরগাঁওয়ে মন্দিরে অগ্নিসংযোগ ও প্রতিমা ভাঙচুরের ঘটনায় নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান পয়গাম আলীকে শুক্রবার বিকালে আটক করেছে পুলিশ। পয়গাম জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক।

সার্বজনীন বিষ্ণু মন্দিরের সভাপতি চক্র মোহন সরকার বলেন, ‘ভক্তরা বৃহস্পতিবার রাত ১২টার দিকে বাড়ি ফেরার পর দুর্বৃত্তরা দুর্গা মন্দিরের ভেতরে ঢুকে গীতায় আগুন দেয় এবং কালী মন্দিরের প্রতিমা ভাঙচুর করে।’

পশ্চিমপাড়ার সুরেন রায় বলেন, ‘রাতের কোনও এক সময় এ ঘটনা ঘটেছে। সকালে ঘুম থেকে উঠে আমরা মন্দিরে ভাঙা প্রতিমা ও পোড়া জিনিসপত্র দেখতে পাই।’

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের পর ঠাকুরগাঁও সদর উপজেলার নারগুন ইউনিয়নের পোকাতি গ্রামে কালী মন্দিরের প্রতিমা ভাঙচুর ও বিষ্ণুমন্দিরে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় শঙ্কিত হয়ে পড়েছে এলাকার হিন্দু-সম্প্রদায়ের লোকজন।

শুক্রবার পুলিশ প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এখনও মামলা হয়নি, তবে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান। মন্দির কমিটির অভিযোগের পরিপ্রেক্ষিতে পয়গাম আলীকে আটক করা হয় বলে তিনি জানান।

এদিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক তৈমুর রহমান অভিযোগ অস্বীকার করে বলেন, ‘পয়গাম আলী কেন মন্দিরে হামলা করতে যাবেন? এটা গভীর ষড়যন্ত্র।’ তিনি জেলাবাসীকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার ও সজাগ থাকার আহ্বান জানান।

পাঠকের মতামত

সপ্তাহজুড়ে বৃষ্টির আভাস

আবহাওয়া অধিদপ্তর আগামী সপ্তাহজুড়ে সারাদেশে বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে। সেই সঙ্গে সপ্তাহজুড়ে বৃষ্টির ...