প্রকাশিত: ০৩/০৬/২০১৭ ৩:০৭ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:০৮ পিএম

বেনাপোল: বেনাপোল আন্তর্জাতিক চেকপোষ্ট প্যাসেঞ্জার টার্মিনালের উদ্বোধনের প্রথম দিনে অনিয়ম দুর্নীতি ও চাঁদাবাজির অভিযোগ উঠেছে ।

বেনাপোল আন্তর্জাতিক প্যসেঞ্জার টার্মিনাল হয়ে স্থল বন্দরকর্তৃপক্ষ কাষ্টমস ইমিগ্রেশনে আনুষ্ঠানিকতার কাজের জন্য প্রবেশের জন্য ভ্যাট সহ ৩৮টাকা .৭৬ পয়সা নির্ধারণ করেছে। কিন্তু ভাংতি টাকা নাই এ অজুহাতে পাসপোর্ট প্যাসেঞ্জারদের নিকট থেকে ৪০ টাকা নিচ্ছে।

সরেজমিনে দেখা গেছে পাসপোর্ট যাত্রীরা টার্মিনালে প্রবেশের জন্য কাউন্টার থেকে স্লিপ নিচ্ছে। যারা কাউন্টারে স্লিপ প্রদান করছে তাদের নিকট টাকা ফেরত চাইলে সাফ বলে দিচ্ছে কোন খুচরা টাকা নাই। প্রদিদিন এ পথে ৭ থেকে ৮ হাজার পাসপোর্টযাত্রী যাতায়াত করে। সেই ভাবে প্রতিটি পাসপোর্টযাত্রীর নিকট থেকে তাদের কোন প্রকার সুযোগ সুবিধা ছাড়া ৪০ টাকা নেওয়ায় পাসপোর্ট যাত্রীরা অন্তুষ্টি প্রকাশ করেছে।

ঢাকা থেকে আসা পাসপোর্ট যাত্রী আলমগীর হোসেন ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা সরকারকে ৫০০ টাকা রাজস্ব দিয়ে ভারত যাই। অথচ সরকার কোন সুযোগ সুবিধা দেয় না। উল্টা সরকারি বিভিন্ন সংস্থার লোকের কাছে পদে পদে আমাদের হয়রানি হতে হয়। তার উপর আবার ও ৪০ টাকা বৃদ্ধি করেছে। অথচ প্রতিবেশী রাষ্ট্র ভারতে কোন ট্রাক্স বা ভ্যাট বা অতিরিক্ত কোন খাতে পয়সা দিতে হয় না।

এ ব্যাপারে বেনাপোল বন্দরের কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মনির হোসেন মজুমদার বলেন, খুচরা ১ টাকা ২৪ পয়সা কিভাবে ফেরত দিবে। তা হলে এ টাকা কোন খাতে জমা হবে তার কোন সঠিক উত্তর দিতে পারে নাই তিনি।

স্থানীয়দের অভিযোগ যদি প্রতিদিন গড়ে ৭ হাজার পাসেপোর্টযাত্রী বেনাপোল চেকপোষ্টে দিয়ে প্রবেশ করে তাহলে তাদের নিকট থেকে অতিরিক্ত ৮৬৮০ টাকা আদায় করা হবে। আর এ টাকা কোন খাতে যাবে তাও প্রশ্নবিদ্ধ। তবে একটি সূত্র বলেছে টাকা দিন শেসেষ যারা স্লিপ প্রদান করছে তাদের পকেটে যাবে। শীর্ষ নিউজ

পাঠকের মতামত

চাকরি ছাড়লেন ৬ বিসিএস ক্যাডার

চাকরি ছেড়েছেন বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) ক্যাডারে নিয়োগ পাওয়া ৬ কর্মকর্তা। এসব কর্মকর্তার বেশিরভাগই শিক্ষা ...

রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করতে ইতিবাচক মিয়ানমার

রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর বিষয়ে ইতিবাচক সাড়া দিয়েছেন মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রী থান সুই। ভারতের রাজধানী নয়াদিল্লিতে বিমসটেক ...

সপ্তাহজুড়ে বৃষ্টির আভাস

আবহাওয়া অধিদপ্তর আগামী সপ্তাহজুড়ে সারাদেশে বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে। সেই সঙ্গে সপ্তাহজুড়ে বৃষ্টির ...