প্রকাশিত: ১৪/০৩/২০১৮ ৮:২৫ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:২৮ এএম

নিউজ ডেস্ক::

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বাংলাদেশে আমাদের (বিএনপি) অবস্থা কী? স্ট্যাটাস (মর্যাদা) ও অবস্থান রোহিঙ্গাদের চেয়ে খারাপ হয়ে গেল? যখন খুশি যাকে ধরে নিয়ে যাবে, আবার তাকে মেরে ফেলবে?
পুলিশের রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়ার পর অসুস্থ হয়ে মারা যাওয়া ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সহসভাপতি ও তেজগাঁও ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন মিলনের (৩৮) জানাজার আগে গতকাল সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় মির্জা আব্বাস কান্নায় ভেঙে পড়েন। অন্য নেতাদেরও চোখ মুছতে দেখা যায়। বাদ জোহর মিলনের জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে দুপুরে তার মরদেহ নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আনা হলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, মোহাম্মদ শাহজাহানসহ সিনিয়র নেতারা দলীয় পতাকা দিয়ে তার কফিন ঢেকে দিয়ে পুষ্পমাল্য অর্পণ করে শেষবারের মতো শ্রদ্ধা জানান ও কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।
গত ৬ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির মানববন্ধন থেকে গোয়েন্দা পুলিশ মিলনকে আটক করে। এর পর তাকে আদালতের নির্দেশে তিন দিনের রিমান্ড শেষে গত রবিবার কারাগারে নেওয়ার পর অসুস্থ হলে সোমবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
জানাজার আগে সংক্ষিপ্ত বক্তব্যে মির্জা ফখরুল বলেন, মিলন শহীদ হয়ে গেল। তার এই শাহাদাত আমাদের শক্তি জুগিয়েছে। আমাদের আরও ঐক্যবদ্ধ করেছে। প্রয়াত মিলনের প্রতি তিনি স্যালুট জানান।
মির্জা আব্বাস বলেন, যাদের কাছে নিরাপত্তা চাইব তারাই যদি আমাদের এভাবে মেরে ফেলে তাহলে কোথায় যাব? মিলনের এই জানাজায় কয়েকশ নেতাকর্মীর মধ্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, হারুনুর রশীদ, ফজলুল হক মিলন, রুহুল কুদ্দুস তালুকদার দুুলু, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শামীমুর রহমান শামীম, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, আবদুল আউয়াল খান, এলডিপির সাহাদাত হোসেন সেলিম, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশীদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ প্রমুখ উপস্থিত ছিলেন। সুত্র : আমাদের সময়

পাঠকের মতামত

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ভল্ট ঘিরে রেখেছে পুলিশ

রাজধানী‌র ধোলাইখা‌লে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে এ‌নে‌ছে ফায়ার সা‌র্ভিস। আগুন নিয়ন্ত্রণের পর ব্যাংকের ...