প্রকাশিত: ০৬/০৯/২০১৬ ৩:১৬ পিএম

love-jug_24382_1473133244কথায় আছে যৌবন যার, যুদ্ধে যাওয়ার শ্রেষ্ঠ সময় তার। শুধু কি তাই? প্রেমে পড়ারও শ্রেষ্ঠ সময় তার। কে না চায় তার মনের কথাগুলো কেউ শুনুক, তাকে বুঝুক এবং তাকে ভালোবাসুক। কিন্তু এই মনের মানুষতো আর এমনি এমনি আসবে না। এর জন্য চাই সাধনা আর মানব-মানবীকে আকৃষ্ট করার ক্ষমতা। আসুন জেনে নেই প্রেমে পড়তে হলে আপনার মধ্যে কি কি গুণ থাকতে হবে?

প্রশংসা করুন

যার প্রেমে পড়তে চান তার দৃষ্টি আর্কষণ করুন। এর জন্য তার প্রশংসা করুন। কারণ প্রশংসার গুরুত্ব আপরিসীম। এর মাধ্যমে আপনি মনের মানুষকে সহজেই আকৃষ্ট করতে পারবেন।

দৈহিক সৌন্দর্য

একজোড়া মানব-মানবী সর্বপ্রথম আকৃষ্ট হয় দৈহিক সৌন্দর্যে। দৈহিক সৌন্দর্যে মুগ্ধ হয়েই প্রেমিকের হৃদয়ে প্রেমের বীজ অঙ্কুরিত হয়। অতএব প্রেমে সাফল্য চাইলে কিংবা বর্তমান প্রেমকে ধরে রাখতে চাইলে চেহারার দিকে নজর দিন।

পোশাকে বৈচিএ্য

প্রেম করতে চাইলে টাকা পয়সা তো একটু খরচ করতেই হয়। কম দামে ফুটপাত থেকে কাপড় কিনে প্রেমিকার চোখ ধাঁধাঁনো যাবে না। এ ক্ষেত্রে শটকাটের কোনও সুযোগ নেই। কারণ আপনি কোনদিন কোন শার্ট পরেছেন বা কোন রং এর পোশাক পরেছেন এটা আপনার চেয়ে আপনার প্রেমিকা ভালো খেয়াল রাখেন। আর পোশাকের মাধ্যমে পুরুষের রোমান্টিকতা প্রকাশ পায়। এই পোশাকে বৈচিএ্যতা দিয়েই বিপরীত লিঙ্গকে আকর্ষণ করা যায় সহজেই।

দুই নৌকায় পা নয়

প্রেম প্রেম খেলা করার মানসিকতা অনেক তরুণ-তরুণীর আছে। এছাড়া অনেকে একাধিক সঙ্গির সঙ্গে সম্পর্ক বজায় রাখার চেষ্টা করেন। ফলে এদের মধ্যে প্রকৃত ভালোবাসা থাকে না। একধিক প্রেম চালিয়ে যাওয়াকে অনেকে খুব বাহাদুরী কাজ বলে মনে করে থাকে। কিন্তু তাদের মনে রাখা উচিত আসলে তারা বোকার স্বর্গে বাস করছেন। কারণ সত্য একদিন ফাঁস হবেই। এতে হিতে বিপরীত হবে।

গোপনিয়তা

কারো প্রেমে আগে পড়ে ছিলেন বা এখন প্রেম করতে চাইছেন এ বিষয়টা গোপন রাখুন। এছাড়া কারো কাছে চট করে ভালোবাসি বলবেন না। একটু সময় নিন, তাকে বুঝুন। এটা আপনাদের সম্পর্কের জন্যই মঙ্গল।

পাঠকের মতামত

একটি পেঁয়াজের ওজন ৯ কেজি

বিশ্বের সবচেয়ে বড় পেঁয়াজ ফলাতে সক্ষম হয়েছেন ব্রিটিশ এক কৃষক। গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস ...

বাতিঘরের দ্বীপ কুতুবদিয়া

চিকচিক বালি নীল জলরাশি ঢেউয়ের গর্জনের সমুদ্দুর পাখির ডাকে সকালের রোদ্দুর আকাশের বিশালতা গায়ে চাদর ...