প্রকাশিত: ২৩/১১/২০২১ ৭:২৭ পিএম

সে পৃথিবীর সবচেয়ে ধনী কুকুর। ৫০০ মিলিয়ন ডলার মূল্যের একটি ট্রাস্টের মালিক সে। নাম তার গানথার সিক্স। বাংলাদেশি টাকায় যা ৪ হাজার ৩০৫ কোটি টাকা! সে এই বিপুল পরিমাণ টাকা উত্তরাধিকার সূত্রে পেয়েছে তার মালিকের বাবার কাছ থেকে।

সম্প্রতি এই কুকুরের সম্পদের মধ্য থেকে একটি বাংলো বিক্রি করতে গিয়েই সে খবরে এসেছে নতুন করে। এই বাংলোটির আগের মালিক ছিলেন জনপ্রিয় মার্কিন সঙ্গীতশিল্পী ম্যাডোনা। তিনি ২০০০ সালে গানথার্স ট্রাস্টের কাছে বাংলোটি বিক্রি করেছিলেন ৭.৫ মিলিয়ন ডলারে।

বিস্কাইন উপসাগরের তীরে বাংলোটি নির্মান করা হয় ১৯২৮ সালে। সামনের দিকে রয়েছে চোখ ঝলসানো সৌন্দর্যের নীল সমুদ্র। বার্তা সংস্থা এপি’র এক প্রতিবেদন জানা যায়, ২০ বছর পর ৯ রুমের এই বিলাসবহুল বাংলোটির প্রাথমিক মূল্য নির্ধারিত হয়েছে ৩১.৭৫ মিলিয়ন ডলার।

গানথারের এক কেয়ারটেকার কার্লা রিচিতেল্লি এপিকে বলেন, ‘গানথার ট্রাস্টি বোর্ডের একজন অন্যতম সদস্য। এই ট্রাস্টের কোন সম্পত্তি কখন বিক্রি করা হবে, কখন কী কেনা হবে এ ব্যাপারে ট্রাস্টি বোর্ডের সবার মতামত সমান গুরুত্বপূর্ণ।

তিনি আরও বলেন, ট্রাস্টের বোর্ড মেম্বারদের সঙ্গে গুরুত্বপূর্ণ সব মিটিংয়ে যোগ দেয় গানথার। নিজের প্রাইভেট জেটে করে বিভিন্ন দেশে যাতায়াত করে। তার খাবার তৈরি করার জন্য আলাদা শেফও নিয়োগ করা আছে।

পাঠকের মতামত

মরিয়ম ফুলের যত ওষুধি গুণ

ইসলাম এমন এক জীবন ব্যবস্থা যা মানুষের মেজাজ মর্জির সঙ্গে শতভাগ সামঞ্জস্যপূর্ণ। ইসলাম তার অনুসারীদেরকে ...

বিদায় নিচ্ছে শীত

বসন্তের শুরুতেই বিদায় নিচ্ছে শীত। বিগত কয়েকদিনে চলা মৃদু শৈত্যপ্রবাহ কেটে গেছে। এখন থেকে প্রায় ...

প্যারাসিটামল দীর্ঘদিন খেলে হৃদরোগ ও স্ট্রোকের ঝুঁকি বাড়ে : গবেষণা

উচ্চ রক্তচাপের সমস্যা থাকা যেসব ব্যক্তি ডাক্তারের পরামর্শ অনুযায়ী প্যারাসিটামল গ্রহণ করেন, তাদের হার্ট অ্যাটাক ...