প্রকাশিত: ০৮/০৫/২০১৭ ৯:১৬ পিএম , আপডেট: ০৮/০৫/২০১৭ ৯:৩৩ পিএম

আমিনুল হক আমীন ::
উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়ন পরিষদের ডিজিটাল উদ্যোগতা জিয়াউল হক বাপ্পীর উপর সন্ত্রাসি হামলার ঘটনায় বালুখালী ১নং ওয়ার্ডের মেম্বার নুরুল আবছারকে প্রধান আসামী ও এজাহার নামীয় ১০ জন এবং অজ্ঞাত নামা আরো ১০/১২জনকে আসামী করে উখিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। গত ৭ই মে উখিয়া থানার অফিসার ইনচার্জ আবুল খায়ের মামলাটি রুজু করেন। মামলা নং-১০ (১৬২) যার স্মারক নং-৩১৮৭ (৩)/১ ও জেএল নং-১২।

মামলার এজাহার বর্ণিত সুত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর আগমন ও জনসভা সফল করার লক্ষে মুক্তিযুদ্ধের চেতনাধারী সপক্ষের একটি শ্রমিক সংগঠনের উদ্যোগে গত ৫ মে বালুখালী কাষ্টম অফিস এলাকায়  প্রস্তুতি সভার আয়োজন চলাকালে জামায়াত-বিএনপিকে ইন্দন যোগান ও দলীয় শৃঙ্খলা পরিপন্তির দায়ে যুবলীগের সদ্য বহিষ্কৃত মুখোশধারী নেতা নুরুল আবছার তার বাহিনী নিয়ে সন্ত্রাসী হামলা চালায়। উক্ত হামলার ঘটনায় প্রত্যক্ষদর্শীরা বাপ্পীকে উদ্ধার করে প্রথমে উখিয়া সদর হাসপাতালে ভর্তি করান। সেখানে তার অবস্থা আশংকা জনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাহাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে তার অবস্থা আশংকা জনক। উল্লেখ্য যে, বাপ্পী উক্ত শ্রমিক সংগঠনের স্থানীয় শাখার কোষাধ্যক ও পালংখালী ইউনিয়ন পরিষদের ডিজিটাল উদ্যোগতা।

মামলার বিষয়ে বাপ্পীর বড় ভাই জানান, একজন জনপ্রতিনিধির বিরুদ্ধে মামলা গ্রহণ করে উখিয়া থানা পুলিশ সচ্ছতা ও জবাবদিহীতার দৃষ্টান্ত নজির স্থাপন করেছেন এবং আসামীদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে শাস্তি প্রদান করতে পুলিশের সহযোগীতা কামনা করেছেন।

মামলার বাদী বাপ্পীর পিতা বালুখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসর প্রাপ্ত শিক্ষক ফজলুল হক বলেন আমার ছেলের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় আইনানুগ ব্যবস্থা নিতে পুলিশের শরণাপন্ন হই। পুলিশ ঘটনাটি তদন্ত করে সত্যতা পাওয়ায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছেন। তার জন্য আমি উখিয়া থানা অফিসার ইনচার্জকে ধন্যবাদ জানাচ্ছি এবং অদুর ভবিষ্যতে বালুৃখালী এলাকায় সন্ত্রাসী বাহিনীর অন্যায় অত্যাচার রোধকল্পে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সহযোগীতা কামনা করছি।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...