ডেস্ক নিউজ
প্রকাশিত: ১৯/০৬/২০২৪ ৯:৪৮ এএম

কক্সবাজার থেকে ঢাকামুখী ট্রেন পর্যটক এক্সপ্রেসকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করা হয়েছে। তবে পাথর নিক্ষেপে কেউ হতাহত না হলেও ভেঙে গেছে এক যাত্রীর মোবাইল।

মঙ্গলবার (১৮ জুন) রাত ৯টার দিকে কক্সবাজারের চকরিয়া এ পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শী পর্যটক এক্সপ্রেসের যাত্রী পিন্টু দত্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, মানুষরূপী কিছু অমানুষের কারণে কক্সবাজারের চকরিয়া স্পটটি ট্রেন যাত্রায় আতঙ্কে পরিণত হচ্ছে। একটু আগে আমার বগি-থ পাথর নিক্ষেপের শিকার হয়েছে। পাথরটি সরাসরি কারো গায়ে না পড়লেও জানালায় প্রবল বেগে আঘাতের পর এক যাত্রীর মোবাইল ফোন ভেঙে যায়। সরাসরি কারও মাথায় পড়লে খুব খারাপ কিছুও হয়ে যেতে পারতো। গত কয়েকদিন আগেও ফেসবুকে এমন একটা ঘটনার পোস্ট পড়েছিলাম। আজ নিজে সাক্ষী হলাম। ট্রেনের কর্মকর্তারা জানাল, এ চকরিয়াতে প্রতিদিনই এমন ঘটনা ঘটছে।

মোবাইলে যাত্রী পিন্টু দত্ত বলেন, ‘পর্যটক এক্সপ্রেস কক্সবাজার আইকনিক স্টেশন থেকে রাত ৮টা ৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। কিন্তু ট্রেনটি রাত ৯টার দিকে চকরিয়ায় পৌঁছালে কে বা কারা হঠাৎ কয়েকটি পাথর নিক্ষেপ করে। এর মধ্যে একটি পাথর আমার সামনের এক নারী যাত্রীর মোবাইল ফোনে আঘাত লাগে এবং ফোনটি ভেঙে যায়। তখন ট্রেনের অনেক জানাল খোলা ছিল, কিন্তু পাথর নিক্ষেপের পরপরই ট্রেনের জানালাগুলো বন্ধ করে দেয় ট্রেনের দায়িত্বরতরা। তারা জানায়, প্রায় সময় চকরিয়ায় ট্রেন পৌঁছালে রাতের আঁধারে পাথর নিক্ষেপ করা হয়।’

এ বিষয়ে কক্সবাজার আইকনিক রেলস্টেশনের মাস্টার মো. গোলাম রব্বানি বলেন, ‘ট্রেনে পাথর নিক্ষেপ নিয়ে কঠোর অবস্থানে রেলওয়ে। পাথর নিক্ষেপের কারণে কেউ আঘাতপ্রাপ্ত হয়ে মারা গেলে যারাই জড়িত থাকে তাদের সাজা মৃত্যুদণ্ড। কিন্তু কক্সবাজারের চকরিয়ায় কে বা কারা পাথর নিক্ষেপ করেছে বিষয়টি জানা যায়নি। তবে এ ব্যাপারে অভিযোগ পেলে যারাই জড়িত থাকুক না কেন তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। এ বিষয়ে রেলওয়ে কর্তৃপক্ষ কঠোর অবস্থানে রয়েছে।

পাঠকের মতামত

টেকনাফের পৌর কাউন্সিলর মনিরুজ্জামানের সম্পদ জব্দ দুদকের মামলা

টেকনাফ পৌরসভার কাউন্সিলর মো. মনিরুজ্জামানের সম্পদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কক্সবাজার জ্যেষ্ঠ স্পেশাল ...

রাজাপালং ইউপি’র উপ নির্বাচনে প্রতীক পেলেন চার চেয়ারম্যান প্রার্থী

উখিয়ার রাজাপালং ইউপির উপ নির্বাচনে অংশ নেওয়া চার চেয়ারম্যান প্রার্থী নির্বাচনী প্রতীক পেয়েছেন। বৃহস্পতিবার (১১ ...

আইনি লড়াইয়ে প্রার্থীতা ফিরে পেলেন হুমায়ুন কবির চৌধুরী

উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের উপনির্বাচনে মহামান্য হাইকোর্টের রাযে কক্সবাজার জেলা নির্বাচন অফিস কর্তৃক বাতিলকৃত মনোনয়ন ...