প্রকাশিত: ০৮/০১/২০১৭ ৭:৩১ এএম

লাইফস্টাইল ডেস্ক::

প্রেমে পড়লে ডেটিংয়ে যাওয়াটা স্বাভাবিক। কিন্তু অনেকেই হঠাৎ প্রেমে পড়ার আবেগ সামলাতে না পেরে না বুঝেই নানান ভুল করে ফেলেন, যা একেবারেই উচিত নয়। এসবে কারণে সম্পর্কেও সৃষ্টি হয় টানাপোড়েন। ফলে নতুন জড়ানো এই মিষ্টি সম্পর্কটা নিমিষেই তেতো হয়ে যায়। তাই ডেটিং করার পূর্বে নিজের নিরাপত্তা নিশ্চিত করাটা খুবই জরুরি। বিশেষ করে নারীরা নিজের নিরাপত্তা নিশ্চিত না করে ডেটিংয়ে যাবেন না কখনোই। আজ রইলো এ বিষয়ে তিনটি জরুরি টিপস-

ডেটিংয়ে ভুল স্থান নির্বাচন করবেন না
ধরুন আপনি চাইছেন কোনো কফি শপে আড্ডা দিতে, আর আপনার প্রেমিক চাইছে নিজের বা বন্ধুর বাড়িতে অথবা একেবারে নির্জন কোথাও যেতে। এমন পরিস্থিতি সৃষ্টি হলে অবশ্যই স্থান পরিবর্তন করে ফেলুন। কারণ এই ধরনের সম্পর্ক আপনার জন্য বিপজ্জনক হতে পারে। তাই ডেটিং এর জন্য সবসময় একটু জনসমাগম আছে এমন স্থান ঠিক করুন।

আবেগের ভেসে যাবেন না
ডেটিং মানে আপনি নিজের সঙ্গীকে সবে চিনতে শুরু করেছেন। তবে যেহেতু সম্পর্কটি প্রেমের তাই দুজনের মনেই আছে পরিপূর্ণ আবেগ। কিন্তু আবেগের বশে বয়ে গিয়ে এমন কোন কাজ করবেন না যাতে আপনার এবং আপনার বন্ধুটির ভবিষ্যৎ জীবনে সমস্যার সৃষ্টি করে।

পরিবারকে জানান
ডেটিং করছেন বেশ কথা, কিন্তু তা পরিবারের থেকে একদম লুকিয়ে যাবেন না। সম্পর্কের শুরুর দিকে কিছু না জানালেও ধীরে ধীরে বাড়িতে নিজেদের সম্পর্কের কথা খুলে বলুন। হয়তো বাড়ির মানুষরা সমস্যা করতে পারেন, তাহলে তাদের বোঝান আপনি ভুল কিছু করছেন না। কিন্তু কখনোই পরিবারের মানুষদের থেকে লুকিয়ে যাবেন না। আপনি কোনো সমস্যায় থাকলে পরিবারই আপনাকে রক্ষা করতে পারবে।

পাঠকের মতামত

পর্যটন শিল্পের অপার সম্ভাবনা কক্সবাজারের ন্যাশনাল পার্ক

বাংলাদেশের জীববৈচিত্র্য সংরক্ষণে যে প্রাকৃতিক বনভূমিগুলোকে সংরক্ষিত বনাঞ্চল হিসেবে ঘোষণা করা হয়েছে। মেদাকচ্ছপিয়া জাতীয় উদ্যান ...

একটি পেঁয়াজের ওজন ৯ কেজি

বিশ্বের সবচেয়ে বড় পেঁয়াজ ফলাতে সক্ষম হয়েছেন ব্রিটিশ এক কৃষক। গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস ...