প্রকাশিত: ১৯/০৫/২০১৭ ৯:০৮ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৫৭ পিএম

উখিয়া নিউজ ডেস্ক:;
টেকনাফের নাজির পাড়ায় ডিবি পুলিশের উপর হামলার ঘটনায় এনাম মেম্বার সহ ১৫০ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেছে ডিবি পুলিশ।
ডিবি পুলিশের উপ-পরিদর্শক সুমন মিয়া বাদী হয়ে ধৃত ১জন সহ নামীয় ৯জন ও অজ্ঞাত ১০০/১৫০ জনকে আসামী করে টেকনাফ থানায় বৃহস্পতিবার রাতে মামলাটি দায়ের করেন।

হামলার এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ। ধৃত ব্যক্তি হচ্ছে টেকনাফ সদর ইউনিয়নের নাজির পাড়া গ্রামের আব্দুল হাকিমের ছেলে শামসুল আলম(২৫)।

সুমন মিয়া জানান বহু মামলার আসামী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভ’ক্ত ইয়াবা ব্যবসায়ী এনামুল হকের বাড়িতে ইয়াবা উদ্ধারে অভিযানে গেলে তাদের উপর হামলা চালানো হয়।

টেকনাফ মডেল থানার ওসি মাইন উদ্দিন জানান, বৃহস্পতিবার রাতে কক্সবাজার ডিবি পুলিশের একটি টীম টেকনাফ সদর ইউনিয়নের নাজির পাড়া এলাকায় এনামুল হকের বাড়িতে ইয়াবা উদ্ধার অভিযানে গেলে ডিবি পুলিশের উপর হামলা চালানো হয়।

এসময় ডিবি পুলিশের ব্যবহৃত নোহা মাইক্রোবাস (চট্টমেট্রো চ-১১-১৬৮৬) টি ভাংচুর করা হয়।

হামলার ঘটনায় ডিবি পুলিশের ৪ সদস্য সহ ৫ জন আহত হয়েছে বলে জানিয়েছে ডিবি পুলিশের উপ পরিদর্শক সুমন মিয়া।

আহতরা হচ্ছে এএসআই আসাদুজ্জামান, ফিরোজ মিয়া, কনেস্টবল আল আমিন, সুমাইয়া সুলতানা ও গাড়ী চালক আবুল ফজল বাপ্পি।

দায়ের হওয়া মামলার আসামীরা হচ্ছে নাজির পাড়া এলাকার আব্দুল হাকিমের ছেলে শামসুল আলম, মৃত মোজাহের মিয়ার ছেলে এনামুল হক প্রকাশ এনাম মেম্বার, সাহাব উদ্দিন প্রকাশ সাবু, চান মিয়া, এজাহার মিয়ার ছেলে নুরুল হক ভূট্টো, হোসেন আহমদের ছেলে মোঃ ইউনুচ, মোঃ ইউনুচের ছেলে নুরুল আমিন, মৃত নজু মিয়ার ছেলে গুরা মিয়া ও আব্দুল গফুর।

এদিকে এনাম মেম্বারের পরিবারের পক্ষ থেকে দাবী করা হয়েছে, সকল মামলায় জামিনে থাকা এনাম মেম্বারকে সাদা পোশাকের লোকজন অস্ত্রের মুখে তুলে নিয়ে যেতে চাইলে গ্রামবাসী বাঁধা প্রদান করেছে। পরিচয় জানতে চাইলেও ডিবি পুলিশ তাদের পরিচয় দেয়নি। এর আগেও নাজির পাড়া এলাকা থেকে কয়েক যুবককে ডিবি পরিচয়ে তুলে নিয়ে মোটা অংকের বিনিময়ে ছেড়ে দেওয়া হয় বলে অভিযোগ করেন।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...